ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ২ বনদস্যু নিহত

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৪৫, ১৫ নভেম্বর ২০১৭

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের বোলেশ্বর নদীর কাতলার খালে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে বনদস্যু আব্বাস বাহিনীর ২ সদস্য নিহত হয়েছে। এরা হচ্ছে বাহিনীর সেকেন্ড ইন কমান্ড ইউসুফ ফকির ও রুহুল আমিন। এ সময় র‌্যাব ঘটনাস্থল থেকে বনদস্যুদের ব্যবহৃত ৭টি আগ্নেয়াস্ত্র ও ১২৪ রাউন্ড গোলাবারুদসহ বনদস্যুদের ব্যবহৃত মালামাল উদ্ধার করে। বুধবার সকালে ঘন্টাব্যাপী এ ঘটনা ঘটে। নিহত বনদস্যুদের বাড়ী বাগেরহাটের মোংলা ও রামপাল উপজেলায়।

র‌্যাব-৮ এর অধিনায়ক উইং কমান্ডার হাসান ইমন আল রাজীব জানান, সুন্দরবনের শরণখোলা রেঞ্জে র‌্যাব সদস্যরা নিয়মিত টহলের অংশ হিসেবে বুধবার সকালে সুন্দরবনের কাতলার খাল এলাকায় টহল দিতে বের হয়। এ সময় সুন্দরবনের ভিতর থেকে ধোয়া বের হতে দেখে সন্দেহ হলে র‌্যাব সদস্যরা ওই এলাকায় অভিযান শুরু করে।

অভিযানের এক পর্যায়ে সুন্দরবনের ভিতর থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে বনদস্যুরা গুলি ছুড়তে থাকে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। ঘন্টাব্যাপী চলা এ বন্দুকযুদ্ধে এক পর্যায়ে বনদস্যুরা রণে ভঙ্গ দিয়ে সুন্দরবনের গহীন অরণ্যে পালিয়ে গেলে বনের র‌্যাব সদস্যরা সুন্দরবনের ওই এলাকায় তল্লাশি শুরু করে। এ সময় সুন্দরবনের ভিতরে নিহত বনদস্যু আব্বাস বাহিনীর সেকেন্ড ইন কমান্ড ইউসুফ ফকির ও রুহুল আমিন নামের দুই বনদস্যুর গুলিবিদ্ধ লাশ ও বেশ কটি আগ্নেয়াস্ত্র ছড়িয়ে-ছিটিয়ে থাকা অবস্থায় র‌্যাব সদস্যরা উদ্ধার করে। বাগেরহাটের শরণখোলা থানায় নিহত দুই বনদস্যুর লাশ ও গোলাবারুদ হস্তান্তর করা হবে বলে জানিয়েছে র‌্যাব।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি