ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সুরক্ষিত মার্কেটিং সমাধানের নিশ্চয়তা দিচ্ছে `ইনফ্লুয়েন্সার হাব`

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৩, ২১ ডিসেম্বর ২০২১

দেশে এই প্রথম সবচেয়ে সুরক্ষিত ও কার্যকরী ইনফ্লুয়েন্সার মার্কেটিং সমাধান প্রদানের নিশ্চয়তা নিয়ে কাজ শুরু করেছে দেশিয় প্ল্যাটফর্ম 'ইনফ্লুয়েন্সার হাব'। 

বাংলাদেশের প্রতিটি ক্ষেত্রে প্রতিষ্ঠিত ব্র্যান্ডগুলো যখন ডিজিটাল টার্গেট গ্রুপের কাছে নিজেদের পণ্য ও সেবা পৌঁছে দিতে হিমশিম খাচ্ছে, ইনফ্লুয়েন্সার মার্কেটিং সেখানে তৈরি কিরেছে দারুণ এক সম্ভাবনা। বিশেষ করে, করোনা মহামারীকালীন দুর্যোগের কারণে বর্তমান প্রজন্ম এবং ব্র্যান্ডের ভোক্তাগণ সামাজিক যোগাযোগমাধ্যম ও কন্টেন্ট ক্রিয়েটর ইনফ্লুয়েন্সারদের প্রতি ঝুঁকে পড়েছেন, যে সংখ্যা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে।
 
গ্রাহকদের কাছে ব্র্যান্ডের সেবাসংক্রান্ত তথ্য পৌঁছে দিতেই তাই এবার কন্টেন্ট প্রস্তুতকারকদের বৃহৎ পুল নিয়ে মাঠে নেমেছে ইনফ্লুয়েন্সার হাব। বর্তমানে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিষ্ঠানটির সাথে অফিশিয়ালি যুক্ত আছেন প্রায় ১০০০+ কন্টেন্ট ক্রিয়েটর ও ৫০০+ ইনফ্লুয়েন্সার। বাংলাদেশে ইনফ্লুয়েন্সার মার্কেটিং-এর প্রতি ব্র্যান্ডগুলোর বৃদ্ধি পাওয়া উত্তরোত্তর আগ্রহ নিয়ে ইনফ্লুয়েন্সার হাব-এর ব্যবস্থাপনা পরিচালক জামশেদ উল ইসলাম বলেন, 'বাংলাদেশি বাজারে গ্রাহকদের কাছে ব্র্যান্ডের সেবাগুলো পৌঁছে দেওয়ার মাধ্যম হিসেবে ইনফ্লুয়েন্সার মার্কেটিং-এর সম্ভাবনা যাচাই করতে পেরে আমরা আনন্দিত। 

ইনফ্লুয়েন্সার মার্কেটিং শুধু মার্কেটিং-এর একটি টুল নয়, বরং ক্রেতার চিন্তাকে শুরু থেকেই প্রভাবিত করার সহজ উপায় বলে মনে করি আমরা। আমাদের দক্ষতা, পরীক্ষীত কৌশল ও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বেইজড মনিটরিং সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে আমরা ব্র্যান্ডকে কার্যকরী কন্টেন্ট প্রদান করতে এবং ব্র্যান্ড আইডেন্টিটি বৃদ্ধি করতে প্রতিজ্ঞাবদ্ধ।"

সামাজিক যোগাযোগমাধ্যম ও ব্যবসায়িক কার্যক্রম একে অপরের প্রভাবিত করায় বর্তমানে গ্রাহকদের সেবা গ্রহণের সিদ্ধান্ত সামাজিক যোগাযোগমাধ্যমের উপরে অনেকটাই নির্ভরশীল হয়ে পড়েছে। তাই ক্যাম্পেইন ও সেবার গ্রহনযোগ্যতা বাড়াতে ট্র্যাডিশনাল মার্কেটিং-এর পাশাপাশি ডিজিটাল ইনফ্লুয়েন্সার মার্কেটিংও হয়ে গিয়েছে অসম্ভব প্রয়োজনীয় একটি উপাদান। 

এ ব্যাপারে ইনফ্লুয়েন্সার হাব-এর পরিচালক সাদিয়া ইসলাম বলেন, 'বাংলাদেশের আগামীর ইনফ্লুয়েন্সার মার্কেটিং ইন্ডাস্ট্রির এটা তো সবে শুরু। ইতিমধ্যেই আমরা দেশের প্রথম সারির ব্র্যান্ডগুলোকে সফলভাবে ইনফ্লুয়েন্সার মার্কেটিং সল্যুশন সেবা প্রদান করছি। মহামারী পূর্বে ইনফ্লুয়েন্সার মার্কেটিং ইন্ডাস্ট্রি বাংলাদেশের বাজারে উপস্থিত থাকলেও লকডাউনে এর চাহিদা বহুগুণে বৃদ্ধি পেয়েছে।'

বর্তমানে ব্র্যান্ডগুলোকে তাদের নির্দিষ্ট ক্যাম্পেইন ও সেবাকেন্দ্রিক টার্গেট গ্রুপের কাছে পৌঁছে দিতে কাজ করছে ইনফ্লুয়েন্সার হাব। ইতিমধ্যেই প্রায় ২০+ প্রথম সারির কোম্পানির সাথে সফলতার সাথে কাজ সম্পন্ন করেছে প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠিত কোম্পানি ও স্টার্টআপসহ যেকোনো ব্র্যান্ডকে বিশ্বাসযোগ্যভাবে গ্রাহকের কাছে পৌঁছে দিতে পারে ইনফ্লুয়েন্সার মার্কেটিং, এমনটাই বিশ্বাস করে ইনফ্লুয়েন্সার হাব। আর সেই বিশ্বাস থেকেই ব্র্যান্ডকে গ্রাহকদের কাছে নিয়ে যাওয়ার পাশাপাশি ইনফ্লুয়েন্সারদেরকেও নিজস্ব কন্টেন্ট তৈরির মাধ্যমে জনপ্রিয় সব ব্র্যান্ডের সাথে কাজ করার সুযোগ তৈরি করছে প্রতিষ্ঠানটি।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি