ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সুষ্ঠুভাবে বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষা সম্পন্ন

ববি প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৩, ১৭ অক্টোবর ২০২১

গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ‘ক’ ইউনিট বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৩ হাজার ৪৫৮ জন পরীক্ষার্থী অংশ নেয়।

এবারই প্রথম গুচ্ছ পদ্ধতিতে ২০টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হচ্ছে। এবছর প্রত্যেক আসনের বিপরীতে ১০ জন পরীক্ষার্থী রয়েছে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিন বলেন, বাংলাদেশের ইতিহাসে প্রথম গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। একটি পরীক্ষার মাধ্যমে একজন শিক্ষার্থী ২০টি বিশ্ববিদ্যালয়ে ভর্তি সুযোগ পাবে। এতে শিক্ষার্থীদের আর্থিক মানসিক কষ্ট লাঘব হবে। আমরা সর্বোচ্চ সর্তকতা সাথে ভর্তি পরীক্ষার সকল কার্যক্রম সম্পন্ন করেছি।

সকল বিশ্ববিদ্যালয়ের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আগামীতে দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয় একটি  গুচ্ছে পরীক্ষা নিলে শিক্ষার্থীদের কষ্ট লাঘব ও শিক্ষাকার্যক্রম আরও ত্বরান্বিত হবে।

গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা নেওয়ায় শিক্ষার্থীরা-অবিভাবকেরা উচ্ছ্বাস ও শঙ্কা প্রকাশ করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, গুচ্ছ পদ্ধতি আমাদের কষ্ট লাঘব হয়েছে। একটি ভর্তি পরীক্ষার মাধ্যমে ২০টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ রয়েছে। কিন্তু কোন কারণে যদি পরীক্ষা খারাপ হয়ে যায় তাহলে ২০টি বিশ্ববিদ্যালয়ের ভর্তির স্বপ্ন একবারে ধূলিসাৎ হয়ে যাবে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি