ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

সূচক ও লেনদেন উভয়ই কমলো দেশের পুঁজিবাজারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৬, ২৬ জুলাই ২০১৮

সূচক ও লেনদেন কমেছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। একইসঙ্গে দর হারিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠান। বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৫টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ১৭০টির, আর ৪৮টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৪ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৩০৫ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৮৫৫ কোটি ৬২ লাখ টাকা।

সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৫২টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১১২টির, আর ৩০টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ৩৯ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

২৮ জুলাই যেসব কোম্পানির বোর্ড মিটিং
মাইাডাস ফাইন্যান্সিং, এনসিসি ব্যাংক, বে লিজিং, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, সোস্যাল ইসলামী ব্যাংক, ইসলামিক ফাইন্যান্স ও প্রিমিয়ার লিজিংয়ের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৮ জুলাই। সভায় দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
২৯ জুলাই যেসব কোম্পানির বোর্ড মিটিং

এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স, জনতা ইন্স্যুরেন্স, ফিনিক্স ইন্স্যুরেন্স, এবি ব্যাংক, ঢাকা ইন্স্যুরেন্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, বিজিআইসি, এক্সিম ব্যাংক, রূপালী ইন্স্যুরেন্স, প্রাইম ফাইন্যান্স, আইডিএলসি ফাইন্যান্স, বিডি ফাইন্যান্স, ইউনিয়ন ক্যাপিটাল, ইসলামী ইন্স্যুরেন্স, গ্রীণ ডেলটা ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, রিলায়েন্স ইন্স্যুরেন্স, সাউথইস্ট ব্যাংক, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, জিএসপি ফাইন্যান্স, এশিয়া ইন্স্যুরেন্স ও যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৯ জুলাই। সভায় দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

৩০ জুলাই যেসব কোম্পানির বোর্ড মিটিং
প্রিমিয়ার ব্যাংক, উত্তরা ফাইন্যান্স, স্ট্যান্ডার্ড ব্যাংক, ফারইস্ট ফাইন্যান্স, সিঙ্গার বাংলাদেশ, ব্যাংক এশিয়া, আইএফআইসি ব্যাংক, কর্ণফুলী ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, ঢাকা ব্যাংক ও আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৩০ জুলাই। সভায় দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

৩১ জুলাই যেসব কোম্পানির বোর্ড মিটিং
আইপিডিসি ফাইন্যান্স, নর্দার্ন ইন্স্যুরেন্স ও তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ৩১ জুলাই। সভায় দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

সান লাইফ ইন্স্যুরেন্স
সান লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ৩১ জুলাই। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

বার্ষিক সাধারণ সভা বা এজিএম
পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান প্রগতি ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে ২৯ জুলাই।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স
মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৯ জুলাই। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি