ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পুঁজিবাজারের সব খবর

সূচক কমেছে দেশের পুঁজিবাজারেও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৪, ২৮ মে ২০১৮

সূচক কমেছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। একইসঙ্গে দর হারিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠান। সোমবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৭টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ২২৪টির, আর ৪৩টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৯ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৪১৭ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৪৩১ কোটি ৬৫ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২২৩টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ১৫৪টির, আর ২০টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ২২ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

পূবালী ব্যাংক
পূবালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৩০ মে। সভায় প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

বিডি ওয়েল্ডিং
বিডি ওয়েল্ডিং ইলেকট্রোডস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৩০ মে। সভায় তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

স্পট মার্কেটের খবর
শাহজালাল ইসলামী ব্যাংক, প্রভাতী ইন্স্যুরেন্স, বিআইএফসি, গ্লোবাল ইন্স্যুরেন্স, এনসিসি ব্যাংক ও এবি ব্যাংক লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।

শেয়ারের রেকর্ড ডেট
রেকর্ড ডেটের কারণে ২৯ মে এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স, ফিনিক্স ইন্স্যুরেন্স ও ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিগুলো।

স্বাভাবিক লেনদেন শুরু
রেকর্ড ডেটের পর ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে ২৯ মে। আগের কার্যদিবসে কোম্পানিটির শেয়ার লেনদেন স্থগিত ছিল।

এসএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি