ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

সূচক বেড়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৭, ৩১ জুলাই ২০১৮

সূচক বেড়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। একইসঙ্গে দর বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের। মঙ্গলবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৫টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৯০টির, কমেছে ১০৪টির, আর ৪১টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৯ পয়েন্ট বেড়ে উঠে আসে ৫ হাজার ৩০২ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৭৩২ কোটি ৪৭ লাখ টাকা।

সূচক বেড়েছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৩৯টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ৭৫টির, আর ৩১টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ৩৪ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

বার্ষিক সাধারণ সভা বা এজিএম
পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে ১ আগস্ট।

শেয়ার কেনার ঘোষণা
ঢাকা ব্যাংক লিমিটেডের একজন উদ্যোক্তা পরিচালক ৫ লাখ শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেট থেকে তিনি এ শেয়ার কিনবেন।

শেয়ার বিক্রির ঘোষণা
মাইডাস ফাইন্যান্সিং লিমিটেডের একজন পরিচালক ৩ লাখ এবং স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের একজন উদ্যোক্তা ৭ লাখ ৬০ হাজার শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেটে তারা এই শেয়ার বিক্রি করবেন।

নতুন শেয়ারের লেনদেন
সেকেন্ডাারি মার্কেটে আমান কটন ফাইব্রস লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে আগামী ৬ আগস্ট।
স্পট মার্কেটের খবর
১ থেকে ২ আগস্ট পর্যন্ত গ্রামীণফোন লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হবে।

স্বাভাবিক লেনদেন শুরু
রেকর্ড ডেটের পর জনতা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে ১ আগস্ট। আগের কার্যদিবসে কোম্পানিটির শেয়ার লেনদেন স্থগিত ছিল।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি