ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সূচকের পতন, লেনদেন তলানিতে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৭, ২৫ মার্চ ২০১৮ | আপডেট: ২০:৪০, ২৫ মার্চ ২০১৮

সূচক কমেছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। একইসঙ্গে দর হারিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠান। রোববার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৭টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ১৬৩টির, আর ৬৩টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৫৭০ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল মাত্র ২২৪ কোটি ৫৩ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও।

সিএসইতে লেনদেন হওয়া ২২৭টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ১২৭টির, আর ৩৬টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ১৬ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।   

পুঁজিবাজারের সব খবর

শেয়ার কেনার ঘোষণা: ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের একজন উদ্যোক্তা ১ লাখ ৯০ হাজার কেনার ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেট থেকে তিনি এই শেয়ার কিনবেন।

প্রাইম ফাইন্যান্স ফ্যাস ফাইন্যান্স: প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও ফ্যাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৭ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

পূবালী ব্যাংক: পূবালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৯ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স: তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৩ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

স্পট মার্কেটের খবর: ২৭ ও ২৮ মার্চ নিটল ইন্স্যুরেন্স ও ডেলটা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হবে।

শেয়ারের রেকর্ড ডেট: রেকর্ড ডেটের কারণে ২৭ মার্চ ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। তবে পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিটি।

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি