ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

সূচকের সামান্য উত্থান, লেনদেনে খরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৫, ১৮ মার্চ ২০১৮

সূচকের সামান্য উত্থানে সপ্তাহের প্রথম কার্যদিবস পার করেছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জ। তবে লেনদেনে ছিল মিশ্র অবস্থা। রোববার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩১টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ১৭২টির, আর ৩৭টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স মাত্র ১ পয়েন্ট বেড়ে উঠে আসে ৫ হাজার ৭২১ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ২৭৫ কোটি টাকা। সূচক বেড়েছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২২৩টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ৯৬টির, আর ৩১টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ২০ কোটি ৭১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। 

ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক
ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২০ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


ইউনাইটেড ইন্স্যুরেন্স ও ব্র্যাক ব্যাংক
ইউনাইটেড ইন্স্যুরেন্স ও ব্র্যাক ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২২ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


মার্কেন্টাইল ব্যাংক
মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৪ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


শেয়ার কেনার ঘোষণা
মালেক স্পিনিং মিলস লিমিটেডের একজন পরিচালক ১০ লাখ ও ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের একজন উদ্যোক্তা ২ লাখ ৫৫ হাজার কেনার ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেট থেকে তিনি এই শেয়ার কিনবেন।


শেয়ার বিক্রির ঘোষণা
কেয়া কসমেটিকস লিমিটেডের একজন উদ্যোক্তা-পরিচালক ২ কোটি ৪৩ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ৩০ কার্যদিবসের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেটে এসব শেয়ার বিক্রি হবে।


স্পট মার্কেটের খবর
গ্ল্যাক্সো স্মিথক্লাইন, গ্রামীণফোন ও লিন্ডে বাংলাদেশ লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।


স্বাভাবিক লেনদেন শুরু
রেকর্ড ডেটের পর ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে ১৯ মার্চ। আগের কার্যদিবসে কোম্পানিটির শেয়ার লেনদেন স্থগিত ছিল।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি