ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সৈয়দ মাহবুবুর রহমান ঢাকা ব্যাংকের এমডি ও সিইও পুনর্নিয়োজিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৭, ১৩ নভেম্বর ২০১৮

সৈয়দ মাহবুবুর রহমান ঢাকা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও হিসেবে পুনরায় নিয়োগ পেয়েছেন। এ পুনর্নিয়োগ ঢাকা ব্যাংকের চলমান উত্কর্ষের পথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

২০১৫ সালের ৮ নভেম্বর ঢাকা ব্যাংকে যোগদান করেছিলেন সৈয়দ মাহবুবুর রহমান। ব্যাংকিং সেবা ও ক্রেডিট-সংক্রান্ত বিষয়ে সুদীর্ঘ ৩০ বছরের অভিজ্ঞতা রয়েছে তার। ঢাকা ব্যাংকে যোগদানের আগে তিনি ব্র্যাক ব্যাংকের এমডি ও সিইওর দায়িত্ব পালন করেছেন।

২০০৮ সালে ব্র্যাক ব্যাংকে যোগদানের আগে আইডিএলসি ফিন্যান্স, এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, সিটিব্যাংক এনএ, প্রাইম ব্যাংক ইত্যাদি প্রতিষ্ঠানে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন সৈয়দ মাহবুবুর রহমান। সৌদি-বাংলাদেশ এগ্রিকালচারাল অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইনভেস্টমেন্ট কোম্পানিতে যোগদানের মধ্য দিয়ে তার কর্মজীবনের শুরু। এছাড়া তিনি ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্ট লিমিটেড, ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড, ব্র্যাক সাজান এক্সচেঞ্জ লিমিটেড, বিকাশ লিমিটেড, ব্র্যাক আইটি সার্ভিসেস লিমিটেড ও আইআইডিএফসি সিকিউরিটিজ লিমিটেডের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

প্রসঙ্গত, তিনি বর্তমানে অ্যাসোসিয়েশনস অব ব্যাংকারস বাংলাদেশ লিমিটেডের (এবিবিডি) চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি প্রথম আলো ফাউন্ডেশনের ট্রাস্টি মেম্বার ও ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের (আইসিসি) এক্সিকিউটিভ বোর্ড মেম্বার হিসেবেও নিয়োজিত রয়েছেন।

সৈয়দ মাহবুবুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে ব্যবসায় প্রশাসনে মাস্টার্স ডিগ্রি লাভ করেন। তিনি কর্মজীবনে দেশে ও বিদেশে ব্যাংকিং সেক্টরের ওপর বিভিন্ন প্রশিক্ষণ, সেমিনার ও ওয়ার্কশপে অংশ নিয়েছেন। ব্যক্তিজীবনে তিনি দুই কন্যাসন্তানের পিতা। —বিজ্ঞপ্তি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি