ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

স্ত্রীকে পুড়িয়ে হত্যা

স্বামীসহ ৬ জনের ফাঁসির আদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৫, ৬ জুলাই ২০১৮ | আপডেট: ০৯:৩০, ৬ জুলাই ২০১৮

ঢাকার ধামরাইয়ে যৌতুকের জন্য স্ত্রীকে আগুনে পুড়িয়ে হত্যা মামলায় স্বামী ননদসহ ৬ জনকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। স্বামী জাফর ও ননদের নাম রোকেয়া বেগম। বাকি আসামিরা হলেন, সালেক, জাহাঙ্গীর, আবদুর রহিম ও ফেলা মিয়া। গতকাল বৃহস্পতিবার ঢাকার ৯ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. শরিফ উদ্দিন এ রায় পেশ করেন। আসামি ৬ জন হলেও শুধুমাত্র স্বামী জাফর কারাগারে রয়েছেন। বাকি পাঁচজনই পলাতক। ২০০৫ সালে যৌতুকের টাকা দিতে না পড়ায় স্ত্রীকে পুড়িয়ে হত্যা করে। স্ত্রীর নাম সামিনা পরে তার মা

নাজমা বেগম মামলায় অভিযোগ করেন যে, ২০০৩ সালে জাফরের সঙ্গে তাঁর মেয়ে সামিনার বিয়ে হয়। ওই সময় ১৬ হাজার টাকা যৌতুক হিসেবে দেওয়ার কথা ছিল। বিয়ের সময় ছয় হাজার টাকা দিতে পারলেও বাকি ১০ হাজার টাকা দিতে না পারায় সামিনাকে মাঝে মধ্যেই মারধর করতেন স্বামী জাফর ও ননদ রোকেয়া ।

২০০৫ সালের ৭ জুন সামিনার ননদ রোকেয়ার সৈয়দপুরের বাসায় বেড়াতে যান। সেখানে পরিকল্পিতভাবে বেলা ৩টার দিকে রোকেয়ার ঘরে সামিনার শরীরে আগুন ধরিয়ে দেওয়া হয়। পরে গুরুতর দগ্ধ সামিনাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় ২০০৫ সালের ৯ জুন নিহতের মা নাজমা বেগম ধামরাই থানায় একটি মামলা দায়ের করেন। দীর্ঘ ১৮ বছর পরে মামলাটির রায় দেওয়া হলো।

 টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি