ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

স্বেচ্ছায় ঢাকা ছেড়েছেন ফরহাদ মজহার : আইজিপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪২, ১৩ জুলাই ২০১৭ | আপডেট: ২১:১৬, ১৩ জুলাই ২০১৭

কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার স্বেচ্ছায় ঢাকা ছেড়েছেন বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর পুলিশ সদর দফতরে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ফরহাদ মজহারের অপহরণ ইস্যু নিয়ে তিনি বলেন, এটা অপহরণ নয়। সরকারকে বিব্রত করার জন্য এরকম করা হয়েছে।

সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনারসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

তিনি অপহরণ নাটক করেছেন কিনা এমন প্রশ্নের উত্তরে আইজিপি শহীদুল হক বলেন, আমার ধারণা এবং পারিপার্শ্বিক অবস্থা দেখে এটাই ক্লিয়ার। আমাদের ধারণা সরকারকে বিভ্রান্ত করতেই এমন ঘটনা ঘটেছে।

প্রসঙ্গত, গত ৩ জুলাই ভোর সোয়া ৫টার দিকে রাজধানীর আদাবর রিং রোড এলাকার হক গার্ডেনের নিজ বাসা থেকে বের হন ফরহাদ মজহার। এরপর একটি সাদা মাইক্রোবাসে অজ্ঞাত দুর্বৃত্তরা তাকে তুলে নিয়ে যায়। বিষয়টি তিনি স্ত্রী ফরিদা আখতারকে মোবাইলে জানান। এরপর আরও অন্তত পাঁচবার তিনি স্ত্রীর কাছে ফোন করে মুক্তিপণ হিসেবে বিভিন্ন অঙ্কের টাকা দেওয়ার কথা বলেন। বিষয়টি নিয়ে দিনভর দেশজুড়ে আলোচনা চলতে থাকে। ফরিদা আখতারের মৌখিক অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রযুক্তির সাহায্যে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ফরহাদ মজহারকে যশোরের নওয়াপাড়ায় হানিফ বাস থেকে উদ্ধার করে। ৪ জুলাই তাকে ঢাকায় আনার পর আদালতে নেওয়া হলে তিনি ১৬৪ ধারায় ভিকটিম হিসেবে ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দি দেন। পরে তাকে চিকিৎসার জন্য বারডেম হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় ফরহাদ মজহারের স্ত্রী ফরিদা আখতার বাদী হয়ে সোমবার (৩ জুলাই) রাতেই আদাবর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

আর/ডব্লিউএন

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি