ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

‘হাফপাশ কোন ভিক্ষা নয়, এটা আমাদের অধিকার’

ঢাকা কলেজ প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৪১, ১৮ নভেম্বর ২০২১

‘হাফপাশ কোন ভিক্ষা নয়, এটা আমাদের অধিকার’ এই দাবিতে গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর করার জন্য সড়ক আটকে বিক্ষোভ করছে ঢাকা কলেজের শিক্ষার্থীরা। আন্দোলনের সময় বেশ কয়েকটি গাড়িও আটক করেন শিক্ষার্থীরা। 

১৮ নভেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০টার দিকে ঢাকা কলেজের মূল ফটকের সামনের মিরপুর রোডে শিক্ষার্থীরা প্রথমে বিক্ষোভ করে, পরে সড়ক অবরোধ ও বাস আটক করে শিক্ষার্থীরা।

সরেজমিন দেখা যায়, পরিবহন কর্মচারীদের দুর্ব্যবহার বন্ধ এবং অবিলম্বে হাফ ভাড়া কার্যকরের দাবিতে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিচ্ছে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরেই তারা গণপরিবহনে হাফপাশের দাবি জানিয়ে আসছিলেন। কিন্তু পরিবহন শ্রমিকরা ‘হাফ পাস’ না দিয়ে উল্টো শিক্ষার্থীদের সঙ্গে প্রায়ই বাজে ব্যবহার করেন। তাই শিক্ষার্থীদের দাবি, অবিলম্বে যেন হাফ পাস নিশ্চিত এবং শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ যেন না করা হয়।

তবে এ বিষয়টি আলোচনার মাধ্যমে সমাধানের প্রস্তাব দিয়েছেন ঢাকা কলেজের শিক্ষকরা। সকাল সাড়ে ১০টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ঢাকা কলেজের সিনিয়র শিক্ষকরা কথা বলেন। তবে এখন পর্যন্ত শিক্ষার্থীরা তাদের দাবিতে অনড় রয়েছেন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি