ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি মান্নান সম্পাদক রব

প্রকাশিত : ২০:৪৯, ২০ ফেব্রুয়ারি ২০১৯

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির দ্বিতীয় মেয়াদের কমিটি গঠন করা হয়েছে। এতে একুশে টেলিভিশনের ও দেশ সংবাদ এর ক্যাম্পাস প্রতিনিধি মো. আব্দুল মান্নানকে সভাপতি ও দৈনিক খোলা কাগজ ও পরিবর্তন ডট কম এর আব্দুর রবকে সাধারণ সম্পাদক করে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (হাবিপ্রবিসাস) নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (২০ ফেব্রুয়ারি) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ নির্দেশনা বিভাগের পরিচালকের সভাকক্ষে সদ্য বিদায়ী সভাপতি মুহিউদ্দিন নুরের উপস্থিতিতে আগামী ১ বছরের জন্য ১৪ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার।

এ সময় কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি সাদিকুর রহমান উজ্জল (দৈনিক অধিকার ও ডেইলি বাংলাদেশ) যুগ্ম সাধারণ সম্পাদক হাসান-উজ-জামান বান্না (এগ্রিভিউ২৪ ডট কম),সাংগঠনিক সম্পাদক-১ মশিউর রহমান মোমিন (আজকের অগ্রবানী), সাংগঠনিক সম্পাদক-২ মিরাজুল আল মিশকাত (দৈনিক যুগের আলো ও দ্য বাংলাদেশ টুডে) সহ-সাংগঠনিক সম্পাদক আবীর আল রাশীক (নর্থ বেঙ্গল২৪)  দপ্তর সম্পাদক আজিজুর রহমান (দ্য টাইমস অব বাংলাদেশ ও প্রবাসী টিভি), প্রচার  সম্পাদক আব্দুল্লাহ আল মুবাশ্বির (যমুনা নিউজ ও ভার্সিটি ভয়েজ),অর্থ সম্পাদক সোয়াদুজ্জামান সোয়াদ (দৈনিক সমাচার) এবং কার্যনির্বাহী সদস্য-১ আরাফাতুল জান্নাত পিউ (ভার্সিটি ভয়েজ) সদস্য-২ শিহাবুজ্জামান (এইচএসটিইউ নিউজ ২৪), সদস্য-৩ মানিক শাহরিয়ার অয়ান (এইচএসটিইউ নিউজ ২৪) সদস্য-৪ ইসরাত জাহান রিপা (এইচএসটিইউ নিউজ ২৪)।

এছাড়া ১০ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা কমিটি ঘোষণা করা হয়। কমিটির উপদেষ্টা-১ হিসেবে থাকবেন প্রফেসর ড. মো. ফজলুল হক (মুক্তিযোদ্ধা, কলামিস্ট) উপদেষ্টা-২ প্রফেসর ড. শ্রীপতি সিকদার ( পরিচালক,জনসংযোগ ও প্রকাশনা শাখা),উপদেষ্টা-৩ প্রফেসর ড. মো. খালেদ হোসেন (প্রক্টর,হাবিপ্রবি) উপদেষ্টা-৪ প্রফেসর ড. মো. তারিকুল ইসলাম (পরিচালক,আইআরটি) উপদেষ্টা-৫ অ্যাসোসিয়েট প্রফেসর  মোহাম্মদ রাজিব হাসান (পরিচালক, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ),উপদেষ্টা-৬. মো. রফিকুল ইসলাম সরকার (রংপুর ব্যুরো চিফ,মাছরাঙ্গা টেলিভিশন),উপদেষ্টা-৭ গোলাম নবী দুলাল (সাধারণ সম্পাদক, দিনাজপুর প্রেসক্লাব) উপদেষ্টা-৮  সালাউদ্দিন আহমেদ (ইন্ডিপেন্ডেন্ট টিভি, দিনাজপুর জেলা প্রতিনিধি) উপদেষ্টা-৯ রিয়াজুল ইসলাম ( বাংলাদেশ প্রতিদিন, দিনাজপুর জেলা প্রতিনিধি),উপদেষ্টা-১০ মুহিউদ্দিন নুর ( প্রতিষ্ঠাতা সভাপতি,হাবিপ্রবি সাংবাদিক সমিতি) উপদেষ্টা-১১ তারিকুল ইসলাম (প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক,হাবিপ্রবি সাংবাদিক সমিতি)।

কমিটি ঘোষণার সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধক্ষ প্রফেসর ড.বিধান চন্দ্র হালদার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক মোহাম্মদ রাজিব হাসান, বিদায়ী কমিটির সভাপতি মুহিউদ্দিন নুর ও অন্যান্য সদস্যবৃন্দ।

নবগঠিত এ কমিটিকে অভিনন্দন জানিয়েছেন হাবিপ্রবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম,  প্রফেসর ড. মো. ফজলুল হক, প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসেন, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড.শ্রীপতি সিকদার, আইআরটি এর পরিচালক প্রফসর ড. মো.তারিকুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক ও কৃষি অনুষদের ডীন প্রফেসর ড.ভবেন্দ্র কুমার বিশ্বাস,পরিকল্পনা, কাজ ও উন্নয়ন শাখার পরিচালক প্রফেসর ড. মো. মোস্তাফিজুর রহমান, হাবিপ্রবি শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সদস্য এবং সামাজিক,সাংস্কৃতিকসহ বিভিন্ন সংগঠন।

উল্লেখ্য,২০১৭ সালে  নভেম্বর মাসে মুহিউদ্দিন নুর ও তারিকুল ইসলামের  হাত ধরে হাবিপ্রবি সাংবাদিক সমিতি প্রতিষ্ঠা হয়। এটি সাংবাদিক সমিতির দ্বিতীয় মেয়াদের কমিটি।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি