ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

হাবিপ্রবিতে ৪ঠা আগস্ট থেকে অনলাইনে ফাইনাল পরীক্ষা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১১, ৩০ জুলাই ২০২১

করোনা পরিস্থিতির কোনো উন্নতি না হওয়ায় অনলাইনেই পরীক্ষা নেওয়ার প্রস্তুতি নিয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। আগামী ৪ঠা আগস্ট থেকে পরীক্ষা শুরু হবে বিশ্ববিদ্যালয়টিতে। সেলক্ষ্যে পরীক্ষার রুটিন ও প্রকাশ করেছে অধিকাংশ অনুষদ ও বিভাগগুলো।

এদিকে সুষ্ঠুভাবে পরীক্ষা নেওয়ার লক্ষ্যে গত ১৪ জুলাই (বুধবার) থেকে হাবিপ্রবির ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর আয়োজনে ৩দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এছাড়াও শিক্ষার্থীদের মোবাইলফোন ও ডেক্সটপ/ল্যাপটপ ব্যবহার করে পরীক্ষায় অংশগ্রহণের সুবিধার্তে টিউটোরিয়াল ভিডিও প্রকাশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সিএসই অনুষদের ডীন ও অনলাইন পরীক্ষার নীতিমালা প্রণয়ন কমিটির সদস্য অধ্যাপক ড. মাহাবুব হোসেন বলেন, "সেশনজট কমানোর জন্য বিশ্ববিদ্যালয় অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষার্থীদের দুটি অ্যাপ ব্যবহার করে পরীক্ষায় অংশ নিতে হবে। তাদের অনলাইন পরীক্ষা সহজ করতে ইতোমধ্যে ভিডিও টিউটোরিয়াল প্রকাশ করা হয়েছে। পাশাপাশি আমার অনুষদসহ অন্যান্য অনুষদেও অনলাইনে কুইজ, মিড ও ডেমো পরীক্ষা নেওয়া হয়েছে যাতে অনলাইন পরীক্ষা ভীতি দূর হয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি