ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

হাবিপ্রবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২৩:৩৮, ৪ ডিসেম্বর ২০১৯

বৃহস্পতিবার ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শেষ হচ্ছে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা । 

বুধবার (৪ ডিসেম্বর) “বি” ইউনিট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রতিদিনের ন্যায় আজও ভর্তি পরীক্ষার সার্বিক অবস্থা পর্যবেক্ষণের জন্য বিভিন্ন হলসমূহ পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম।

পরিদর্শন শেষে উপাচার্য বলেন, আজকের পরীক্ষায়ও উপস্থিতির গড় মোটামুটি ভালো ছিলো। গড়ে ৭০-৭৫% উপস্থিতি হবে বলে ধারণা করা হচ্ছে। ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর করার জন্য এবার পুরো ক্যাম্পাসকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে। পাশাপাশি আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে। এবারের ভর্তি পরীক্ষা ঘিরে খাবার হোটেল ও মেসগুলোতে কোন অনিয়ম হচ্ছে কি’না সে বিষয়ে জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে কয়েকটি ভ্রাম্যমাণ টিম ক্যাম্পাস এবং ক্যাম্পাসের বাহিরের সার্বক্ষনিক পর্যবেক্ষন করছেন। 
পাশাপাশি ভর্তি পরিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য এবার শহর হতে ক্যাম্পাস পর্যন্ত মাত্র ১০ টাকা ভাড়ায় বাস সার্ভিস চালু, ক্যাম্পাসের আশেপাশের মেসগুলোতে ফ্রিতে থাকার ব্যবস্থাসহ হোটেলে খাবারের দাম স্থিতিশীল রাখা হয়েছে। পরীক্ষার্থীদের অভিভাবকদের জন্যও বিশেষ ব্যবস্থা করা হয়েছে। পরীক্ষা চলাকালীন অভিভাবকদের বসার জন্য চেয়ার, ফ্রেশ হওয়ার জন্য অস্থায়ী ভিত্তিতে ওয়াশরুম এবং খাবারের ব্যবস্থা করা হয়েছে। ভর্তি পরীক্ষায় সার্বিকভাবে সহযোগিতার জন্য আমি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, র‌্যাব, বাস মালিক সমিতি, বিদ্যুত বিভাগ, মেস মালিক সমিতি, হোটেল মালিক সমিতি, সাংবাদিকসহ, হাবিপ্রবি পরিবারের সকলকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

উল্লেখ্য, এবারের ভর্তি পরীক্ষার জন্য প্রয়োজনীয় কাগজপত্রের সাথে প্রত্যেক পরীক্ষার্থীকে সদ্য তোলা পাসপোর্ট সাইজের দুই কপি রঙ্গিন ছবি সঙ্গে নিয়ে আসতে হবে এবং কোন ধরণের ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে রাখা যাবে না। আসন বিন্যাসসহ ভর্তি পরীক্ষা সক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট- https://hstu.ac.bd/uploads/admission_2020/ এ পাওয়া যাবে। তিন শিফটে “সি” ইউনিটের ভর্তি পরীক্ষা এবং বিকাল সাড়ে ৩টা হতে ৫টা পর্যন্ত আর্কিটেকচার বিভাগে ভর্তিচ্ছুদের জন্য ড্রয়িং পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

কেআই/এসি
 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি