ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

হাবিপ্রবির স্কিল ডেভেলপমেন্ট ক্লাবের নেতৃত্বে রাজিব-আতাউল্লাহ

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:০৫, ১৮ জুন ২০২১

স্কিল ডেভেলপমেন্ট ক্লাব অব এইচ.এস.টি.ইউ (এসডিসিএইচ) এর ২০২১-২২ সালের কমিটি গঠিত হয়েছে। ক্যাম্পাসে শিক্ষার্থীদের মাঝে একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রয়োজনীয় দক্ষতা বিকাশে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

গতকাল বৃহস্পতিবার (১৭ জুন) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক  ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭ ব্যাচের শিক্ষার্থী রাজীব শুভ্র দত্ত কে সভাপতি ও একই ব্যাচের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আতাউল্লাহ আহমেদ কে সাধারণ সম্পাদক করে এ কমিটি গঠিত হয়।

পাবলিক স্পিকিং, ক্রিটিকাল থিংকিং, লিডারশীপ, কমিউনিকেশন এবং নেটওয়ার্কিং স্কিলে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে পাবলিক স্পিকিং কনটেস্ট, সৃজনশীল লেখালেখির প্রতিযোগিতা, পোস্টার ডিজাইন প্রতিযোগিতা, বহুমাত্রিক সৃজনশীল আইডিয়া প্রতিযোগিতা সহ নানান প্রতিযোগিতার আয়োজন করে থাকে সংগঠনটি। করোনা মহামারীর সময়ে শিক্ষার্থীদেরকে মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতন করার জন্য ‘স্প্রেডিং মেন্টার হেল্থ অ্যাওয়ারনেস’ শীর্ষক প্রোগ্রাম সহ বিদেশে উচ্চশিক্ষা সম্পর্কিত একটি ওয়েবিনার ও আয়োজিত হয় সংগঠনটির ব্যানারে।

সভাপতি নির্বাচিত হওয়ায় রাজিব বলেন, 'আমি খুব গর্ব বোধ করছি। কারণ, আমাদের এই ক্লাব শুধু মাত্র আমাদের ক্যাম্পাসেই নয়, ক্যাম্পাসের বাইরেও খুবই জনপ্রিয় এবং সমাদৃত। আমাদের ক্লাবের যে মহৎ উদ্দেশ্য তা সম্পাদনে যাতে আমি নিরলসভাবে কাজ করে যেতে পারি এজন্য সকলের দোয়া প্রার্থী'।

তিনি আরও বলেন, 'আমাদের নতুন কমিটির ভবিষ্যৎ পরিকল্পনা হল, আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর সার্বিক উন্নতির জন্য ক্লাবের সকল কার্যক্রম অতীতের মতো অব্যাহত রাখা, অন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা ছাড়াও আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতার আয়োজন করা, আমাদের বিভিন্ন রকমের সামাজিক কার্যক্রমগুলো অব্যাহত রাখা'।

এছাড়াও সহ-সভাপতি পদে সাদ ওয়াদি সাজিদ, কানিজ মুস্তারিন তানহা, মাহমুদ নুর তানভীর, যুগ্ম-সাধারণ সম্পাদক আশিক মাহমুদ অনিম, ফাতেমা তুজ জোহরা মিশু, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মেরাজ সহ সংগঠনের ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান আবু কাওসার রানা ও সাবেক সভাপতি মো: রাশিদুর রহমান স্বাক্ষরিত প্যাডে ৪১ সদস্য বিশিষ্ট এ কমিটি অনুমোদন দেওয়া হয়।

ফুড প্রসেস অ্যান্ড প্রিজারভেশন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মারুফ আহমেদ, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো: মিজানুর রহমান ও সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো: সাইফুদ্দিন দুরুদকে উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে বর্তমান কমিটিতে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি