ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

‘হামলাকারীর ওপর রাগ নেই, তবে দু:খ হয়’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫০, ১৪ মার্চ ২০১৮

হামলার ঘটনায় ভয় পাচ্ছেন না বলে জানিয়েছেন অধ্যাপক ও জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবাল। তিনি জানান, নিরাপত্তা নিয়ে তার কোনো শঙ্কা নেই। এছাড়া এ ঘটনায় কোনো রাগ-ক্ষোভ নেই বলেও জানান এই শিক্ষাবিদ। তিনি বলেন, হামলাকারীর ওপর কোনো রাগ নেই, বরং তাদের মত তরুণদের জন্য তিনি দুঃখ অনুভব করেন।

আজ বুধবার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে সিলেটে যাওয়ার পথে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। সিলেটে যেতে সকাল সাড়ে ১০টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান জাফর ইকবাল। সেখানে অপেক্ষমাণ সাংবাদিকদের সঙ্গে কথা বলেন জনপ্রিয় এই লেখক। এ সময় তাঁর সঙ্গে ছিলেন স্ত্রী অধ্যাপক ইয়াসমীন হক।

অধ্যাপক জাফর ইকবাল বলেন, প্রগতির দিকে এগিয়ে যাওয়ার পথে এ ধরনের হামলা কখনো বাধা হতে পারবে না। দেশকে এমনভাবে গড়ে তুলতে হবে, যেন এ ধরনের জঙ্গিশক্তি গড়ে উঠতে না পারে। কারও মানসিকতাও যেন এমনভাবে গড়ে না ওঠে।

তিনি বলেন, এই পৃথিবীটা অনেক সুন্দর। এই পৃথিবীকে সবার ভালোবাসতে হবে। তা হলেই পৃথিবীটা অনেক সুন্দর হবে।

হামলার ঘটনায় ক্ষোভ আছে কি না জানত চাইলে জাফর ইকবাল বলেন, কারও প্রতি তাঁর কোনো রাগ নেই। বরং হামলাকারী প্রতি একধরনের দুঃখ আছে।

উল্লেখ্য, গত ৩ মার্চ বিকেলে শাবিপ্রবি ক্যাম্পাসে এক অনুষ্ঠানে ফয়জুল হাসান নামে এক যুবক ছুরি নিয়ে জাফর ইকবালের ওপর হামলা করে। এতে গুণী এ লেখক মাথা, হাত ও পিঠে আঘাত পান। ওই হামলার পর পর জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে ওই দিন রাতেই এয়ার অ্যাম্বুলেন্সে করে সিলেট থেকে ঢাকার সিএমএইচে ভর্তি করা হয় তাকে। এ ঘটনার পর শিক্ষার্থীরা হামলাকারীকে ধরে গণপিটুনি দেয়। পরে তাকে র‌্যাবের কাছে সোপর্দ করে। বর্তমানে ফয়জুল, তার বাবা-মা ও মামা পুলিশ রিমান্ডে রয়েছেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি