ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

হামলার পর ২৪ ঘণ্টা নির্ঘুম ছিল পেন্টাগন: রুহানি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০১, ১৬ জানুয়ারি ২০২০ | আপডেট: ২২:২০, ১৬ জানুয়ারি ২০২০

মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলার পর মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় পেন্টাগন ২৪ ঘণ্টা নির্ঘুম অবস্থায় ছিল বলে মন্তব্য করেছেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। এখন থেকে আমেরিকাকে হুমকি দেওয়ার অবস্থান থেকে পিছু হটতে বাধ্য করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দেশটির কেন্দ্রীয় ব্যাংকের ৫৯তম সাধারণ সভায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে ইরানের প্রেসিডেন্ট এ কথা বলেন।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের প্রধান জেনারেল সোলাইমানিকে হত্যার নিন্দা জানিয়ে রুহানি বলেন, ‘দেখুন ইরানের একজন জেনারেলকে হত্যার পর পশ্চিম এশিয়াসহ গোটা বিশ্বে কত বড় প্রভাব পড়েছে। এই শাহাদাত বিশ্বের মুদ্রা, জ্বালানি তেল ও শেয়ার বাজারসহ গোটা বাজার পরিস্থিতির ওপর প্রভাব ফেলেছে এবং মনস্তাত্ত্বিক ও রাজনৈতিক দিক থেকেও বিশ্বের ওপর এর প্রভাব লক্ষণীয়।’

ইরানের প্রেসিডেন্ট বলেন, ‘কাশ্মীর থেকে আফ্রিকা পর্যন্ত মানুষ ওই ঘটনায় শোক প্রকাশ করেছেন ও সমবেদনা জানিয়েছেন। এই পরিস্থিতি ইরানের শক্তির বহিঃপ্রকাশ।’

রুহানি বলেন, বিশ্বে খুব কম দেশই রয়েছে যারা আমেরিকার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে ও প্রকাশ্যে তা ঘোষণা করছে এবং মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বের সব দেশের ওপর জুলুম করছে বলেও মন্তব্য করেন তিনি।

এআই/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি