ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

`হাল্ট প্রাইজ`র বশেমুরবিপ্রবি রাউন্ডে চ্যাম্পিয়ন `টিম ইনফিনিটি`

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২২:৩৫, ৩১ জানুয়ারি ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সামাজিক উদ্যোক্তা অন্বেষণের আন্তর্জাতিক প্রতিযোগিতা ‘হাল্ট প্রাইজ’-এর অন ক্যাম্পাস পর্ব অনুষ্ঠিত হয়েছে। ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সেমিনার কক্ষে শুক্রবার সকাল ৯টায় শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলে হাল্ট প্রাইজের এই পর্ব।

শিক্ষাখাতকে আধুনিকায়নের মাধ্যমে বৃক্ষনিধন কমিয়ে আনার আইডিয়া প্রদান করে হাল্ট প্রাইজের এই অন ক্যাম্পাস প্রোগ্রামে চ্যাম্পিয়ন হয়েছে টিম ইনফিনিটি। শুক্রবার বিকাল ৫ টায় বিশ্বের সবচেয়ে বড় এই স্টার্টআপ অ্যাক্সিলারেটর প্রোগ্রামের বশেমুরবিপ্রবি রাউন্ডের ফাইনাল অনুষ্ঠিত হয়। 

১৫টি টিমের মধ্য থেকে প্রাথমিক বাছাই পর্ব শেষে ৮টি টিমকে ফাইনালের জন্য নির্বাচিত করা হয়। গ্রান্ড ফিন্যালে এই ৮টি টিমের সদস্যরা নিজেদের বিজনেস প্লান ৪ জন বিচারকসহ শ্রোতামণ্ডলীর সামনে উপস্থাপন করেন।

পরবর্তীতে বিচারকদের বিচারে টিম ইনফিনিটি চ্যম্পিয়ন হয় এবং ১ম রানার আপ ও ২য় রানার আপ হয় যথাক্রমে ফার্মার ফ্রেন্ডস এবং অরেন্ডাম টিম।

প্রোগ্রামের আয়োজক নয়ন বিশ্বাস জানান, "চ্যাম্পিয়ন টিমটি পরবর্তীতে রিজিয়নাল রাউন্ডে প্রতিযোগিতার সুযোগ পাবে।"

উল্লেখ্য, হাল্ট পরিবার ২০০৯ সাল থেকে হাল্ট প্রাইজ প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এটি বিশ্বের কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের সবচেয়ে বড় প্রতিযোগিতামূলক আসর। এই প্রতিযোগিতায় শিক্ষার্থীরা বিভিন্ন সামাজিক সমস্যার সমাধানমূলক উদ্ভাবনী আইডিয়া উপস্থাপন করেন। পুরস্কার বিজয়ী আইডিয়া বা স্টার্টআপ বাস্তবায়নের জন্য বিজয়ী দলকে দেওয়া হয় ১ মিলিয়ন ডলার।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি