ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

হেলিকপ্টার বিধ্বস্তে ভারতের প্রতিরক্ষা প্রধানসহ ১৩ জন নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৪, ৮ ডিসেম্বর ২০২১ | আপডেট: ২০:০১, ৮ ডিসেম্বর ২০২১

ভারতের প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াত।

ভারতের প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াত।

ভারতের তামিলনাড়ুর কুন্নুরে হেলিকপ্টার দুর্ঘটনায় চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতসহ ১৩ জন নিহত হয়েছে। বুধবার দুর্ঘটনার কবলে পড়ে এমআই-১৭ হেলিকপ্টার। তাতে ছিলেন সস্ত্রীক প্রতিরক্ষা প্রধান এবং আরও কয়েকজন সেনা কর্মকর্তা।

দেশটির বিমানবাহিনী জানিয়েছে, মৃত ১৩ জনের মধ্যে রয়েছেন সস্ত্রীক বিপিন রাওয়াত।

বুধবার তামিলনাড়ুর কুন্নুরে নীলগিরি জঙ্গলে আচমকাই ভেঙে পড়ে সেনার হেলিকপ্টার। অগ্নিদগ্ধ, গুরুতর আহত অবস্থায় বিপিন রাওয়তকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, হেলিকপ্টারে থাকা ১৪ জনের মধ্যে ১৩ জনেরই মৃত্যু হয়েছে।

বুধবার বেলা ১টা নাগাদ নীলগিরির একটি চা বাগানের উপর ভেঙে পড়ে সেনাবাহিনীর এমআই- ১৭ ভি- ৫ হেলিকপ্টার। কৃষ্ণস্বামী নামে কুন্নুরের এক বাসিন্দা জানিয়েছেন, প্রথমেই একটি বিকট আওয়াজ পান তিনি। আওয়াজে চমকে উঠে ঘর থেকে বেরোতেই তার চোখে পড়ে একটি হেলিকপ্টার ধাক্কা মারল একটি গাছে। ধাক্কার অভিঘাতে মুহূর্তে আগুন জ্বলে যায় হেলিকপ্টারে। আগুনের গোলার মতো তা ধাক্কা মারে আরও একটি গাছে। 

কৃষ্ণস্বামীর দাবি, এই ঘটনা দেখে তারা হেলিকপ্টারের দিকে ছোটেন। যখন সেখানে পৌঁছান, দেখতে পান কয়েকজন দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টারটি থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন। তাদের দেহের সিংহভাগই অগ্নিদগ্ধ।

এর পরই উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়েন সকলে। আসে দমকল।

এ দিকে বিপিন রাওয়াতের দিল্লির বাসভবনে গিয়ে তার পরিজনদের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ। তার কিছুক্ষণের মধ্যেই রাওয়াতের সরকারি বাসভবনে ঢুকতে দেখা যায় সেনা প্রধানকে। তার বাড়ির নিরাপত্তাও বাড়িয়ে দেওয়া হয়েছে। সূত্র: আনন্দবাজার

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি