ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

হ্যান্ড স্যানিটাইজার তৈরি করল মাভাবিপ্রবির শিক্ষার্থীরা

মাভাবিপ্রবি সংবাদদাতা 

প্রকাশিত : ১৫:২৭, ১৬ মার্চ ২০২০

বিশ্বজুড়ে এক মহা আতঙ্কের নাম প্রাণঘাতি করোনা ভাইরাস। বাংলাদেশেও এখন পর্যন্ত ৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এতে মানুষের মাঝে বাড়তি আতঙ্ক বিরাজ করছে। 

একইসঙ্গে দেশে করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের দাম বৃদ্ধি পেয়েছে। আবার মজুদ করে রাখার কারণে চাহিদা মোতাবেক এসব প্রয়োজনীয় দ্রব্য পাওয়া যাচ্ছে না। 

যে কারণে শিক্ষার্থীদের কাছে বিনামূল্যে দেওয়ার জন্য হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের একদল শিক্ষার্থী।

শিক্ষার্থীরা জানান, ‘নিজেদের দায়বদ্ধতা থেকে আমরা হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছি। স্যানিটাইজারগুলো বিশ্ববিদ্যালয়ের সব বিভাগে দিয়েছি।’

এছাড়াও নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ক্যাম্পেইন করেছে ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা। পরে করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য শিক্ষার্থীদের মাঝে প্রচারপত্র বিতরণ করে।

বিভাগের চেয়ারম্যান ইশরাত জাহান ইরা বলেন, ‘এটি একটি সময় উপযোগী উদ্যোগ। শিক্ষক ও শিক্ষার্থীরা মিলে এটি তৈরি করেছে। আমাদের এই উদ্যোগ সবার মাঝে জনসচেতনতা বৃদ্ধি করতে পারবে বলে আমরা মনে করি।’

করোনা ভাইরাস নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আতঙ্কিত না হয়ে সচেতন ও সতর্ক হওয়ার আহ্বান জানান তিনি।
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি