ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

১০ দিনের রিমান্ডে শামীম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২০, ২১ সেপ্টেম্বর ২০১৯

রাজধানীর নিকেতন থেকে গ্রেপ্তার করা গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের অস্ত্র ও মাদক আইনের পৃথক দুই মামলায় ৫ দিন করে মোট ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

একই সঙ্গে অস্ত্র আইনের মামলায় জি কে শামীমের দেহরক্ষী মো. দেলোয়ার হোসেন, মো. মুরাদ হোসেন, মো. জাহিদুল ইসালাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আমিনুল ইসলামের ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

শনিবার ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার শুনানি শেষে তাদের রিমান্ডে নেয়ার আদেশ দেন।

এর আগে গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর নিকেতনে নিজ ব্যবসায়ীক কার্যালয়ে অভিযান চালিয়ে শামীমকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় ডলার, মদ, আগ্নেয়াস্ত্র, নগদ টাকা, এফডিআর চেক উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় তার দেহরক্ষী সাতজনকে।

র‌্যাব সূত্রে জানা যায়, শামীমের কার্যালয় থেকে নগদ এক কোটি ৮০ লাখ টাকা ও ১৬৫ কোটি টাকার এফডিআর চেক পাওয়া গেছে। যার মধ্যে ১৪০ কোটি টাকার এফডিআর তার মায়ের নামে, বাকিগুলো তার নামে। এছাড়া ৯ হাজার ইউএস ডলার, ৭৫২ সিঙ্গাপুরি ডলার, একটি আগ্নেয়াস্ত্র এবং মদের বোতল জব্দ করা হয়েছে। শামীমের দেহরক্ষীদের কাছ থেকে সাতটি শটগান জব্দ করা হয়। বিপুল পরিমাণ গুলি উদ্ধার করা হয়।

ঠিকাদারি ব্যবসার নিয়ন্ত্রণ করেন জি কে শামীম বলে অভিযোগ রয়েছে। তার ঠিকাদারি প্রতিষ্ঠান জি কে বি কোম্পানি প্রাইভেট লিমিটেডের বাইরে অন্য কারও কাজ পাওয়া দুরূহ। সরকারি বড় কাজগুলো তিনি নিয়ন্ত্রণ করেন। শামীম রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় প্রভাবশালী ঠিকাদার হিসেবে পরিচিত।

যুবলীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ জানান, যুবলীগের জি কে শামীমের কোনো পদ নেই।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি