ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

১০ শিক্ষার্থীর বৃক্ষরোপণ অভিযান (ভিডিও)

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪১, ২৯ সেপ্টেম্বর ২০২০

নড়াইলে মুজিববর্ষ উপলক্ষে কয়েকটি গ্রামে বৃক্ষরোপণ করছেন ১০ জন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। গাছের চারা বিতরণ করছেন শিশু-কিশোরদের মাঝেও। এছাড়া করোনা সংকটে অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ এবং মওসুমি ফল বিতরণ করে তারা।

প্রধানমন্ত্রীর আহ্বানে অনুপ্রাণিত হয়ে মুজিববর্ষে নড়াইলের বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে বৃক্ষরোপণ করেছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী ও স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মির্জা গালিব সতেজসহ তার বন্ধুরা। এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা। 

অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ এবং এতিমদের মাঝে মওসুমি ফলও দেয়া হয় সংগঠনটির পক্ষ থেকে। এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয় মানুষ।

নড়াইল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) অনুজ কুমার বিশ্বাস বলেন, শিক্ষার্থীদের এই উদ্যোগটা একটি মহৎ উদ্যোগ। 

শিশু-কিশোরদের মনে গাছের প্রতি ভালোভাসা সৃষ্টির লক্ষ্যে তাদের হাতে তুলে দেয়া হয় নানা প্রজাতির গাছের চারা, জানান তরুণ উদ্যোক্তারা।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও তরুণ উদ্যোক্তা মির্জা গালিব সতেজ জানান, পরিচর্যা করতে হবে এবং বাঁচিয়ে রাখতে হবে। যদি এই গাছে ফল হয় তাহলে আমরা তাদেরকে পুরষ্কৃত করার ঘোষণা দিয়েছি।

জেলা প্রশাসক এই উদ্যমী তরুণদের উদ্যোগকে স্বাগত জানান। তাদের কাজের প্রশংসা করেন। 

নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, তারা ভাল কাজের সঙ্গে জড়িয়ে আছে, বিভিন্ন সময়ে তারা সমাজের ভাল কাজে এগিয়ে আসছে। বিশেষ করে এই করোনাকালে অসহায়-দুঃস্থদের পাশে দাঁড়িয়েছে।

স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন তারুণ্যের শক্তির ইতিবাচক কাজে ব্যবহৃত হতে অনুপ্রেরণা দেবে, এমন প্রত্যাশা এলাকাবাসীর।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি