ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)

২২ হাজার কোটি টাকা লোপাটের তথ্য অসত্য ও বিভ্রান্তিকর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪২, ১৪ ডিসেম্বর ২০১৮

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) ব্যাংকিং খাত থেকে ২২ হাজার কোটি টাকা লোপাটের তথ্য অসত্য ও বিভ্রান্তিকর বলে দাবি করেছে। বছরের শেষে নির্বাচনকে সামনে রেখে এ ধরনের বিভ্রান্তিকর তথ্য পরিবেশনে উদ্বেগ ও নিন্দা জানিয়েছে ব্যাংক মালিকদের সংগঠনটি।
বৃহস্পতিবার রাজধানীতে দেশের বেসরকারি ব্যাংকগুলোর শীর্ষ সংগঠনটির ২৫তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বক্তারা উদ্বেগ জানান।

বিএবির ভাইস চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসানের সভাপতিত্বে সভায় উপস্থিত সদস্যরা বলেন, ব্যাংকিং খাতে উল্লিখিত সময়ে আট লাখ কোটি টাকার বেশি বিনিয়োগ হয়েছে। গত ১০ বছরে দেশের অর্থনৈতিক অগ্রগতি ও ব্যাপক শিল্পায়ন দেশের প্রবৃদ্ধির হারকে উচ্চমাত্রায় পৌঁছে দিয়েছে। দেশের আর্থিক খাত যখন ধারাবাহিক উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে ঠিক সে সময়ে এই ধরনের মিথ্যা তথ্য পরিবেশন আর্থিক খাতকে ক্ষতিগ্রস্ত করবে বলে তাঁরা আশঙ্কা প্রকাশ করেন।
বিএবি আশা করে, দেশের আর্থিক খাত বিশেষত ব্যাংকিং খাতের মতো স্পর্শকাতর খাতকে কোনো দল বা গোষ্ঠীর রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করে দেশের অর্থনৈতিক অগ্রগতিকে ক্ষতিগ্রস্ত করবে না। দেশের ব্যাংকিং খাতের এই অব্যাহত অগ্রগতি ধরে রাখার জন্য বিএবি, বাংলাদেশ ব্যাংক, অর্থ মন্ত্রণালয়, গণমাধ্যমসহ সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষ ও দেশের প্রতিটি নাগরিকের কাছে ইতিবাচক ভূমিকা প্রত্যাশা করে।
সভায় আরো উপস্থিত ছিলেন বিএবির ভাইস চেয়ারম্যান ও মার্কেন্টাইল ব্যাংকের পরিচালক শহিদুল আহসান, নির্বাহী কমিটির সদস্য পূবালী ব্যাংকের চেয়ারম্যান হাবিবুর রহমান, প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান ড. এইচ বি এম ইকবাল, এনসিসি ব্যাংকের চেয়ারম্যান নূরুন নেওয়াজ, স্যোসাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, বিএবির রিসার্চ অ্যান্ড ট্রেইনিং সেন্টারের মেম্বার সেক্রেটারি এ কে এম নুরুল ফজল বুলবুল, মধুমতি ব্যাংকের চেয়ারম্যান হুমায়ন কবির, এসবিএসি ব্যাংকের চেয়ারম্যান এস এম আমজাদ হোসেন, সাউথইস্ট ব্যাংকের পরিচালক আজিমউদ্দিন আহমেদ এবং ইউনিয়ন ব্যাংকের চেয়ারম্যান শহিদুল আলমসহ বিএবির সদস্যভুক্ত ব্যাংকের প্রতিনিধিরা।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি