ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

২৫ জুলাই আসছে বিনিয়োগবান্ধব মুদ্রানীতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৪, ১২ জুলাই ২০১৭ | আপডেট: ১২:৫৯, ১৩ জুলাই ২০১৭

বাংলাদেশ ব্যাংক চলতি ২০১৭-১৮ অর্থবছরের প্রথমার্ধের মুদ্রানীতি ঘোষণা করতে যাচ্ছে। গভর্নর ফজলে কবির আগামী ২৫ জুলাই এই মুদ্রানীতি ঘোষণা করবেন বলে কেন্দ্রীয় ব্যাংক সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, আগামী ছয় মাসের জন্য ঘোষিতব্য এ নতুন মুদ্রানীতিতে গুণগত বিনিয়োগের বিষয়ে পদক্ষেপ নেয়া হবে। কেননা, ব্যাংকে আমানতের সুদহার দেশের যে কোন সময়ের চেয়ে এখন কম। ব্যাংকেও পর্যাপ্ত বিনিয়োগযোগ্য তহবিল রয়েছে। এ পরিস্থিতিতে উদ্যোক্তাদের বিনিয়োগমুখী করার উদ্যোগ নেয়া হবে বলেও জানা যায়।

সূত্র আরো জানায়, চলতি জুলাই মাসের ২০ তারিখ পর্যন্ত মুদ্রানীতিতে বিভিন্ন ধরণের সংযোজন বিয়োজন হবে। এর পরে চলতি মাসের শেষ সপ্তাহের যে কোনোদিন মুদ্রানীতি ঘোষণা করা হবে। তবে ২৫ তারিখের সম্ভাবনা বেশি।

জানা গেছে, মুদ্রানীতির কৌশল প্রণয়নে চলতি জুলাই মাসের শুরু থেকেই বিশেষজ্ঞদের মতামত নিচ্ছে কেন্দ্রীয় ব্যাংক। এরই অংশ হিসেবে গত রোববার রাজধানীর একটি হোটেলে সাবেক গভর্নর এবং অর্থনীতিবিদদের সঙ্গে মতবিনিময় করে বাংলাদেশ ব্যাংক। যেখানে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. এ বি মির্জা আজিজুল ইসলাম, পলিসি রিসার্চ ইনস্টিটিউটের (পিআরআই) নির্বাহী পরিচালক আহসান এইচ মনসুর, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহউদ্দীন আহমেদ এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি