ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

২৮ হাজার নারীকে কম্পিউটার প্রশিক্ষণ দেওয়া হবে: দীপু মনি

প্রকাশিত : ১৯:১৭, ৪ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ২০:২৬, ৪ ফেব্রুয়ারি ২০১৯

আগামী ৫ বছরে কমপক্ষে ২৮ হাজার ৭০ জন শিক্ষিত বেকার নারীকে কম্পিউটার প্রশিক্ষণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার। এ লক্ষ্যে এরই মধ্যে দেশের ৬৪ জেলায় ৬ মাস মেয়াদী অফিস অ্যাপ্লিকেশন কোর্স শুরু হয়েছে বলে সংসদে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার (০৪ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমামের এক লিখিত প্রশ্নের জবাবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষে এ তথ্য জানান মন্ত্রী।

দীপু মনি বলেন, জেলাভিত্তিক মহিলা কম্পিউটার প্রশিক্ষণ প্রকল্প (৬৪ জেলা)’ এর আওতায় ময়মনসিংহসহ দেশের ৬৪ জেলা শহরে শিক্ষিত বেকার নারীদের জন্য ৬ মাস মেয়াদী কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন কোর্স পরিচালিত হচ্ছে। প্রকল্পটি ৫ বছর মেয়াদী (২০১৩-২০১৮)।

তিনি বলেন, প্রতি জেলায় ২ ব্যাচে ৪৬ থেকে ৫০ জন করে বছরে ৯২ থেকে ১০০ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। এর মাধ্যম পাঁচ বছরে কমপক্ষে এসএসসি পাস ২৮ হাজার ৭০ জন শিক্ষিত বেকার নারীকে প্রশিক্ষণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

প্রকল্পটি কোনো উপজেলায় নেই। তবে উপজেলার যে কোনো শিক্ষিত বেকার নারীরা জেলা শহরে ওই প্রশিক্ষণের সুযোগ গ্রহণ করতে পারবেন বলেও জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি