ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

৪শ’ শিক্ষার্থীকে শীত বস্ত্র দিল ‘দুই টাকায় শিক্ষা’ ফাউন্ডেশন

কুবি সংবাদদাতা

প্রকাশিত : ১০:৩১, ২৪ জানুয়ারি ২০২২

‘শিক্ষা, ঐক্য, সততা জয় করব মানবতা’ স্লোগানকে ধারণ করে ‘দুই টাকায় শিক্ষা’ ফাউন্ডেশনের উদ্যোগে সপ্তাহব্যাপী শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। উখিয়া উপজেলার সাতটি হেফজখানা ও নূরানী মাদ্রাসার চার শতাধিক কোমলমতি শিক্ষার্থীদের মাঝে এ শীতবস্ত্র বিতরণ করা হয়।

বিতরণকালে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সভাপতি খাইরুল আমিন, সাধারণ সম্পাদক মোঃ রবি উল্লাহ,
অর্থ সম্পাদক আরিফুল ইসলাম ও অন্যান্যরা।

উখিয়ার হযরত উসমান ( রাঃ) তাহফিজুল কোরআন মাদ্রাসা ও এতিমখানা,  উত্তর পুকুরিয়া হিফজখানা, আজিজিয়া কাসেমুল উলুম মাদ্রাসা, তা'লিমুল কোরআন হিফজখানা, তালিমুদ্দিন মহিউস সুন্নাহ নূরানী মাদ্রাসা, বাকর আলী সিকদার আর্দশ হিফজুল কোরআন মাদ্রাসা এবং রুমখাঁ নূরানী মাদ্রাসার চার শতাধিক শিক্ষার্থীদের মাঝে এ শীতবস্ত্র ও মাস্ক বিতরণ করা হয়।

ফাউন্ডেশনটি হতদরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ও অনুদান বিতরণ, কুরবানীর গোশত বিতরণ, রমজান ফুড প্যাকেজ বিতরণ, বিপত্নীক মহিলাদের স্বাবলম্বী প্রকল্পের আওতায় সেলাই মেশিন বিতরণ, বৃক্ষ রোপণ, চিকিৎসা সহায়তা প্রদান ও করোনা সংক্রমণ রোধে সাধারণ জনগণকে সচেতনতা, মাস্ক বিতরণ ও ভ্যাকসিন রেজিষ্ট্রেশন কার্যক্রম পরিচালনা করে আসছে।

২০২০ সালের ২০ই জুন কক্সবাজারে উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের শহীদ এটিএম জাফর আলমের জম্মস্থান ঐতিহ্যবাহী রুমখাঁ মাতবর পাড়া ও রুমখাঁ বাজার পাড়া গ্রামের সুশিক্ষিত একঝাঁক মানবতাবাদী তরুণের সমন্বয়ে ফাউন্ডেশনটির যাত্রা শুরু হয়। 

হত দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষার প্রতি আগ্রহী, শিক্ষার হার বৃদ্ধি, শিক্ষা ক্ষেত্রে সহায়তা, আর্থিক অভাবে ঝড়ে পড়া শিশুদের নিয়ে ‘দুই টাকায় শিক্ষা’ ফাউন্ডেশন কর্তৃক স্কুল প্রতিষ্ঠা করার লক্ষ্য নিয়ে ফাউন্ডেশনটির অগ্রযাত্রা শুরু হয়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি