ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

৪২ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া রুটে লঞ্চ চালু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৭, ২২ অক্টোবর ২০১৭

বৈরী আবহাওয়ায় ৪২ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া  নৌ-রুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। রোববার সকাল ৭টার দিকে আবহাওয়া অনেকটা স্বাভাবিক হওয়ায় এ রুটে লঞ্চ চলাচল শুরু করে কর্তৃপক্ষ।  শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে টানা বর্ষণের কারণে নদী উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে লঞ্চ চলাচল বন্ধ রেখেছিলেন কর্তৃপক্ষ।

অন্যদিকে গতকাল শনিবার দুপুর থেকে এ রুটে ফেরি চলাচল শুরু হলেও রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে নদী পারে অপেক্ষারত যানবাহনের চাপ এখনো কমেনি।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে বর্তমানে ছোট বড় ১৮টি ফেরির মধ্যে ১২টি ফেরি চলাচল করছে।বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সূত্রে এ তথ্য জানা যায়।

যাত্রী ও যানবাহনের চালকরা বলছেন, বৈরী আবহাওয়ায় তাদের পারাপারে সমস্যা হচ্ছে এবং দৈনন্দিন কাজে সমস্যা হচ্ছে ।

 কিন্তু এ রুটে ফেরি ও নাব্যতা সংকটের কারণেই মূলত দৌলতদিয়া প্রান্তে যাত্রী ও পরিবহন চালকদের এ ভোগান্তি। তারা সরকার ও ঘাট সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এ রুটে ফেরি বাড়ানো ও ফেরির যাতায়াত রুটে ড্রেজিং করার দাবি জানান।

বিআইডব্লিউটিএ পরিচালক (নৌ ট্রাফিক) ফরিদ হোসেন জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে নদী উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে লঞ্চ চলাচল বন্ধ ছিল। আজ আবহাওয়া  ভালো হওয়ায় সকাল ৭টা থেকে  দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে পুনরায় লঞ্চ চলাচল শুরু হয়েছে।

/ এম / এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি