ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

৫০০ শিক্ষা প্রতিষ্ঠানে রোটারী ‘কমফোর্ট সেন্টার’ স্থাপন করবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৬, ২৫ মার্চ ২০২১ | আপডেট: ২১:৫৯, ২৫ মার্চ ২০২১

রোটারী গভর্নর (২০২১-২২) ব্যারিষ্টার মুতাসিম বিল্লাহ ফারুকী বলেছেন, ‘'বাংলাদেশ রোটারি প্রায়োরিটি কমিউনিটি প্রজেক্টের আওতায় সারাদেশে অবহেলিত ৫০০ শিক্ষাপ্রতিষ্ঠানে অত্যাধুনিক কমফোর্ট সেন্টার নির্মাণ করা হবে।’

গভর্নর বৃহস্পতিবার (২৫ মার্চ) কক্সবাজারে রোটারীর প্রেসিডেন্ট ও সহকারী গভর্নরদের দু’দিন ব্যাপী প্রশিক্ষন কর্মসূচীতে এই কার্যক্রম ঘোষণা করেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রোটারী গভর্নর এম রুবায়েত হোসেন, ড. বেলাল উদ্দিন আহমেদ, ডিএফএফএল রোকেয়া ফারুকী, প্রধান উপদেষ্টা মাগফুর উদ্দিন আহমেদ, সাবেক গভর্নর ইসতিয়াক এ জামান, এম হাফিজুল্লাহ, সাফিনা রহমান, শওকত হোসেন, মোহাম্মদ আইউব, মোঃ খাইরুল আলম, ডিজিএন এম এ ওহাব, ডিজিই আবু ফয়েজ খান চৌধুরী, ইভেন্ট চেয়ার ইব্রাহিম খলিল আল জায়েদ পিনাক, রোটারী নেতা কামরুজ্জামান খান টীপু, দাতা মাগফুর, আরিফুল হক (জেবটিক), একেএম মহিউদ্দিন পলাশ, সাবেক গভর্নর এবং রোটারী নেতৃবৃন্দ। 

রোটারীর আধুনিক এই কমফোর্ট সেন্টারগুলোতে উন্নতমানের টয়লেট স্থাপন ছাড়াও নারী শিক্ষার্থীদের প্রয়োজন বিবেচনা করে মেনেস্ট্রুয়াল হাইজিন ম্যানেজমেন্ট রুম ও স্যানিটারি ন্যাপকিনের ভেন্ডিং মেশিন স্থাপন করা হবে। রোটারি ইন্টারন্যাশনাল ও দেশের রোটারি ক্লাবগুলোর যৌথ অর্থায়নে এই প্রজেক্টটি বাস্তবায়িত হবে।

বক্তারা জাতিসংঘ ঘোষিত সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) ও টেকসই উন্নয়ন লক্ষমাত্রা (এসডিজি) বাস্তবায়নে রোটারি ইন্টারন্যাশনালের ভুমিকার বিষয় নিয়ে আলোচনা করেন। বাংলাদেশে এমডিজি ও এসডিজি বাস্তবায়নে রোটারি ইন্টারন্যাশনাল বলিষ্ট ভুমিকা রাখার জন্য অর্থায়ন ও স্বেচ্ছাসেবা দেয়ার বিষয়ে সচেষ্ট রয়েছে।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি