ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

৮.৫ কোটি টাকার বিনিয়োগ পেলো বন্ডস্টাইন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৬, ২৪ অক্টোবর ২০২১

ইন্টারনেট অব থিংস (আইওটি) ভিত্তিক দেশিয় প্রযুক্তি প্রতিষ্ঠান বন্ডস্টাইন প্রায় সাড়ে আট কোটি টাকার বিনিয়োগ পেয়েছে। রানার গ্রুপের নেতৃত্ব বেশ কয়েকটি প্রতিষ্ঠান বন্ডস্টাইনে এক মিলিয়ন মার্কিন ডলার সমমূল্যের এই বিনিয়োগ করছে।

শনিবার (২৩ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয় বন্ডস্টাইনের পক্ষ থেকে।

বন্ডস্টাইনের সহ-প্রতিষ্ঠাতা এবং প্রধান তথ্য কর্মকর্তা (সিআইও) যাফির শাফিঈ চৌধুরী বলেন, আমাদের লক্ষ্য আগামী ১০ বছরে আঞ্চলিক আইওটি ব্যবসায় নেতৃত্ব দেওয়া। আর সেই লক্ষ্য বাস্তবায়নে বিগত বছরগুলোতে আমরা সফলতার সাথে ব্যবসা করে আসছি। আমাদের লক্ষ্য অর্জনে আরেক ধাপ এগিয়ে গেলাম এই বিনিয়োগ পেয়ে।  

রানার গ্রুপের চেয়ারম্যান এম হাফিজুর রহমান আশা প্রকাশ করে বলেন, বন্ডস্টাইনের প্রযুক্তি উদ্ভাবনের ক্ষেত্রে সক্ষমতা এবং তা ব্যবহার করে সমস্যা সমাধানের পূর্ব সফলতা রয়েছে। অভিজ্ঞতা এবং নেটওয়ার্কের সাহায্যে আমরা এই কোম্পানিকে নতুন উচ্চতায় পৌঁছাতে সাহায্য করতে পারবো।

এই বিনিয়োগে পরামর্শক হিসেবে কাজ করে জেড এ ক্যাপিটাল। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা জাহেদুল আরেফিন বলেন, প্রযুক্তিগতভাবে বন্ডস্টাইনের একটি অনন্য স্থান রয়েছে। রানার’র মত কৌশলগত বিনিয়োগকারীদের সাথে কোম্পানিটি এখন দ্রুত বড় হবে।

বন্ডস্টাইনের কানেক্টেড ভেইক্যাল সেবা, যা বাজারে ভেইক্যাল ট্র্যাকিং নামে বেশি পরিচিত। গ্রাহকদের পরিবহনকে দূর থেকে নজরে রাখার সুবিধা করে দিচ্ছে। একই সাথে চুরির ক্ষেত্রে তাদের পুনরুদ্ধারেও সাহায্য করছে। এছাড়াও পরিবহন খরচ বাঁচানো এবং অত্যাধুনিক ড্রাইভিং প্যাটার্ন মডেলের মাধ্যমে রাস্তাঘাটে দুর্ঘটনা প্রতিরোধে সাহায্য করছে তাদের এই প্রযুক্তি। 

বর্তমানে পাঁচ শতাধিক এন্টারপ্রাইজ গ্রাহকদের সেবা প্রদান করছে এবং তাদের প্রায় চার কোটি ট্রিপ রিয়েল টাইম পর্যবেক্ষণ করছে বন্ডস্টাইন।

ব্যবসার পাশাপাশি দেশিয় আইওটি খাতের সম্ভাবনাকে বৈদেশিক পর্যায়েও ছড়িয়ে দিয়েছে বন্ডস্টাইন। ২০২০ সালে বন্ডস্টাইন অর্জন করে জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড। ২০১৯ এবং ২০২০ পরপর দুই বছর বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডে পুরস্কৃত করা হয় তাদের। ২০১৫ সালে সিঙ্গাপুর থেকে বন্ডস্টাইনকে টপ ১০০ স্টার্টআপ হিসেবে সম্মাননা দেওয়া হয়। এছাড়াও ২০১৯ সালে ভিয়েতনামে অনুষ্ঠিত এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যাওয়ার্ড এ আইওটি চ্যাম্পিয়ন হয় বন্ডস্টাইন।

অত্যাধুনিক আইওটি সংযোজন ইউনিট প্রতিষ্ঠার মাধ্যমে সম্প্রতি গাজীপুরে অবস্থিত দেশের প্রথম হাইটেক পার্কেও বিনিয়োগ করে তারা। বর্তমানে বন্ডস্টাইন কুয়েত এবং নেপালে আইওটি প্রযুক্তি সেবা রপ্তানি করছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি