ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বেতন বাড়ছে টাইগারদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৩, ১৬ এপ্রিল ২০১৮

ক্রিকেটারদের বেতন চলতি মাসেই বাড়তে পারে।  ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান আকরাম খান সোমবার জানান, এই এপ্রিলেই বেতন বাড়ছে মাশরাফি-সাকিবদের।

এর আগে গত বছর এপ্রিলে ক্রিকেটারদের বেতন ও ম্যাচ ফি প্রায়   দিগুণ বাড়িয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অন্য দেশের ক্রিকেটারদের বেতনের  তুলনা না করে আকরাম খান বলেন, বেতনকাঠামো নিয়ে অন্য দেশের সঙ্গে তুলনা করা ঠিক নয়। আমরা প্রতিবছর সাধারণত বাড়াই। এবারও বাড়ানো হবে।

আগামী পরশু বিসিবির পরিচালনা পরিষদের সভা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমরা এখনও প্রস্তাব চূড়ান্ত করতে পারিনি। কাল ঠিক করে ফেলব এবং  সভায় খেলোয়াড়দের বেতন বাড়ানোর প্রস্তাব করব।

তিনি বলেন, গতবার আমরা প্রায় ১০০ শতাংশ বাড়িয়েছিলাম। ধীরে ধীরে আরও বাড়াব। তবে ক্রিকেটারদের বেতন কত শাতাংশ বাড়ানো হবে তা তিনি উল্লেখ করেন নি।

উল্লেখ্য যে, গত বছর ক্রিকেটারদের দাবির পরিপ্রেক্ষিতে বেতনের অঙ্কে বড় পরিবর্তন আনে বিসিবি। মাশরাফি-সাকিবদের মতো ‘এ প্লাস’ শ্রেণিতে থাকা খেলোয়াড়দের বেতন আড়াই লাখ থেকে বাড়িয়ে করা হয় ৪ লাখ টাকা।

‘এ’ শ্রেণিতে থাকা মাহমুদউল্লাহর ২ লাখ থেকে বাড়িয়ে ৩ লাখ; ‘বি’ শ্রেণিতে ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান ও সৌম্য সরকারের দেড় লাখ থেকে বাড়িয়ে ২ লাখ; ‘সি’ শ্রেণিতে রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেনদের ১ লাখ থেকে বাড়িয়ে দেড় লাখ এবং ‘ডি’ শ্রেণিতে নতুন অন্তর্ভুক্ত হওয়া ক্রিকেটারদের বেতন ৭৫ হাজার থেকে বাড়িয়ে করা হয় ১ লাখ টাকা।

 

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি