ঢাকা, রবিবার   ২৫ জুলাই ২০২১, || শ্রাবণ ১০ ১৪২৮

সেভিয়ার আত্মঘাতী গোলে জিতলো রিয়াল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১২, ৬ ডিসেম্বর ২০২০

লা লিগায় কষ্টার্জিত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। যদিও এই জয়ে জিদান শিষ্যরা জালের দেখা পায়নি। সেভিয়া তাদের নিজেদের জালে নিজেরাই বল জড়িয়েছে, ফলে এই আত্মঘাতী গোলের সুবাদে টানা তিন ম্যাচ পর জয় পেল বর্তমান চ্যাম্পিয়নরা।

শনিবার রাতে প্রতিপক্ষের মাঠ থেকে ১-০ গোলের জয় নিয়ে ফিরেছে রিয়াল। সেভিয়ার গোলরক্ষক ইয়াসিনে বুনো নিজেই নিজেদের জালে বল জড়িয়ে দেন। বুনো হচ্ছেন চলতি মৌসুমের প্রথম গোলরক্ষক যিনি আত্মঘাতী গোল করলেন। শুধু তাই নয়, একবিংশ শতাব্দীতে তিনিই সেভিয়ার প্রথম গোলরক্ষক যিনি আত্মঘাতী গোল করেছেন।

প্রথমার্ধে জালের নাগাল পেতে না দিয়ে সেভিয়াও চাপ তৈরি করেছিল রিয়াল শিবিরে। কিন্তু রিয়ালকে আটকে রাখা সেভিয়া দ্বিতীয়ার্ধের শুরুতেই নিজেদের ভুলে পিছিয়ে পড়ে।

ম্যাচের ৫৫ মিনিটে করিম বেনজেমার পাস ধরে বাঁ দিক থেকে ডি-বক্সে বল বাড়ান ফেরলঁদ মঁদি। ছুটে গিয়ে স্লাইডে কোনোমতে পা লাগান ভিনিসিউস জুনিয়র। সেভিয়া গোলরক্ষক ইয়াসিন বুনো বলের লাইনে থাকলেও অবিশ্বাস্যভাবে তা নিয়ন্ত্রণে নিতে পারেননি। তার পায়ে লেগে বল জালে জড়ায়।

এমনিতে ৬৩ শতাংশ বল নিজেদের দখলে রেখে খেলেছে সেভিয়া। তবে অন টার্গেটে শট নিতে পেরেছে মাত্র দুটি। রিয়ালের হয়ে বেনজেমা একাধিকবার সুযোগ তৈরি করেছেন। কিন্তু গোলের দেখা পায়নি জিদান শিষ্যরা।

এই জয়ে রিয়াল টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে। ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদের চেয়ে অবশ্য ৪ পয়েন্ট পিছিয়ে দলটি।

বুধবার ঘরের মাঠে বরুশিয়া মনশেনগ্লাডবাখের মুখোমুখি হবে জিদানের দল। হারলেই আসরের প্রথম পর্ব থেকেই বিদায় নিতে হবে ইউরোপিয়ান ফুটবল প্রতিযোগিতার সবচেয়ে সফল দলকে।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি