ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮ ২৩:৫৪:৫১

Ekushey Television Ltd.

শুরু হচ্ছে লেদারটেক বাংলাদেশ ২০১৭’র পঞ্চম আসর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৪ পিএম, ১২ নভেম্বর ২০১৭ রবিবার

বাংলাদেশের চামড়া ও চামড়াজাত শিল্পের আধুনিকায়নে শুরু হচ্ছে লেদারটেক বাংলাদেশ ২০১৭ এর পঞ্চম আসর।

আগামী ১৬ নভেম্বর ২০১৭ থেকে শুরু হবে চামড়া শিল্পের সবচেয়ে বড় ট্রেড শো ‘লেদারটেক বাংলাদেশ ২০১৭’।

আজ ১২ নভেম্বর ২০১৭ রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে আয়োজক সংস্থা আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেড এ তথ্য জানায়।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেশন সিটি বসুন্ধরায় পঞ্চমবারের মত আয়োজিত তিনদিনব্যাপী এ ট্রেড শো এর আয়োজন করা হবে।

বাংলাদেশের চামড়া, চামড়াজাত পণ্য এবং ফুটওয়্যার শিল্পের জন্য প্রয়োজনীয় মেশিনারি, কম্পোনেন্ট, কেমিকেল এবং অ্যাকসেসরিজ সংশ্লিষ্ট আন্তর্জাতিক ও স্থানীয় প্রযুক্তি তুলে ধরা হবে এ শো-এর মাধ্যমে।

চামড়াখাতের শীর্ষ ব্যক্তিদের উপস্থিতিতে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এই লেদারটেক বাংলাদেশ ২০১৭’র উদ্বোধন করবেন। 

আয়োজিত আন্তর্জাতিক এ প্রদর্শনীতে বিশ্বের ১৫টি দেশের ২৫০টি প্রতিষ্ঠান ট্যানিং লেদার, ম্যানুফ্যাকচারিং ফুটওয়্যার, চামড়াজাত পণ্যসহ এর সংশ্লিষ্ট প্রযুক্তি উপস্থাপন করবে।

অংশগ্রহণকারী প্যাভিলিয়নগুলোর একটি বড় অংশজুড়ে থাকবে ভারত ও চীনের বিভিন্ন কোম্পানি। আগের আসরগুলোর ধারাবাহিকতায় এবারের প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত , চীন, কোরিয়া, তুরস্ক, মিশর, ভিয়েতনাম, যুক্তরাজ্য, শ্রীলঙ্কা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান এবং হংকং’এর মোট ২৫০ টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।

সংবাদ সম্মেলনে আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেডের পরিচালক নন্দ গোপাল বলেন, দেশের দ্বিতীয় বৃহত্তম রপ্তানি আয়যোগ্য পণ্য ‘চামড়া শিল্পের’ প্রতি সরকারের গুরুত্ব বিবেচনা করে মাননীয় প্রধানমন্ত্রী ‘চামড়া ও চামড়াজাত পণ্যকে ২০১৭ সেরা পণ্য’ হিসেবে ঘোষণা দিয়েছেন।

২০২১ সালের মাঝে ৫ বিলিয়ন ডলারের পণ্য রপ্তানির লক্ষ্যমাত্রা অর্জন করতে চায় চামড়া খাত। এই লক্ষ্যমাত্রা অর্জনে চামড়া খাতের পরিসর যেমন বাড়ছে তেমনি বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলায় আধুনিক প্রযুক্তি ব্যবহার বাড়ছে।

বিশ্বের বিভিন্ন দেশের রকমারি প্রযুক্তি, সমস্যা সমাধানের বিভিন্ন উপায় এবং বহুমুখী পণ্যের সমাহারের মাধ্যমে চামড়া খাতের চ্যালেঞ্জ মোকাবিলায়  ও পরিসর বৃদ্ধিতে সহায়ক হবে “লেদারটেক বাংলাদেশ ২০১৭”।   বিজ্ঞপ্তি

এম



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি