ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আইসিসি র‍্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়া ৩৪ বছরের সর্বনিম্নে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৭, ১৯ জুন ২০১৮

দলের একের পর এক ব্যর্থতার জেরে আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বেশ কয়েক ধাপ নিচে নেমে গেছে অস্ট্রেলিয়া। এখন তারা আছে ষষ্ঠ স্থানে। বাংলাদেশ আছে ঠিক তার নিচেই, সপ্তম স্থানে। অস্ট্রেলিয়া এতটা নিচে নেমে গেছে দীর্ঘ ৩৪ বছর পর।

ভয়াবহ এক খারাপ সময়ই যাচ্ছে অস্ট্রেলিয়ার। অধিনায়ক ও সহ-অধিনায়ক নিষেধাজ্ঞার খাঁড়ায় বাদ পড়েছেন বল টেম্পারিংয়ের কেলেঙ্কারিতে জড়িয়ে। এ সময়ের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে ছাড়া বেশ টলোমলো অবস্থাতেই রয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেট। ইংল্যান্ড সফরে গিয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটিতেই হারের মুখ দেখেছে অসিরা। এসব ব্যর্থতায় দলের র‌্যাঙ্কিং নিচে নেমে গেছে।

১৯৮৪ সালে শেষবারের মতো আইসিসি র‍্যাঙ্কিংয়ের ষষ্ঠ স্থানে দেখা গিয়েছিল অস্ট্রেলিয়াকে। তারপর থেকে এতটা নিচে আর কখনোই নামতে হয়নি তাদের।

ইংল্যান্ডের বিপক্ষে এই ওয়ানডে সিরিজের বাকি তিনটি ম্যাচের মধ্যে অন্তত একটিতে জিততে পারলে অবশ্য আবার পাকিস্তানকে টপকে পঞ্চম স্থানে উঠে যেতে পারবে অস্ট্রেলিয়া। আর হোয়াইটওয়াশ হলে তাদের হারাতে হবে আরো কিছু রেটিং পয়েন্ট। সেক্ষেত্রে সপ্তম স্থানে থাকা বাংলাদেশেরও সুযোগ থাকবে অসিদের টপকে যাওয়ার।

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া হেরেছিল তিন উইকেটের ব্যবধানে। ছয় ওভার বাকি থাকতেই হেসেখেলে জয়ের বন্দরে পৌঁছে গিয়েছিল অস্ট্রেলিয়া। আর দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়া হেরেছে ৩৮ রানের ব্যবধানে। ৩৪৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩০৪ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। তখনো ম্যাচের বাকি ছিল দুই ওভার পাঁচ বল।

আরকে//

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি