ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ভিসা জটিলতা

দক্ষিণ আফ্রিকা যেতে পারছেন না রুবেল!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৫, ১৯ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২০:২৫, ১৯ সেপ্টেম্বর ২০১৭

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের দলে জায়গা করে নিতে পারেননি রুবেল হোসেন। ডানহাতি এই পেসারের মাঠে ফেরার কথা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকায় পৌঁছে গেলেও এখনো আটকে আছেন রুবেল। ভিসা জটিলতায় আটকে আছে তাঁর দক্ষিণ আফ্রিকা সফর।


মূলত দক্ষিণ আফ্রিকা সফরের নতুন নিয়মের বলি হতে হয়েছে রুবেলকে। নিরাপত্তা সংক্রান্ত সবুজ সঙ্কেত পাওয়ার পরেই সেখানে ভ্রমণের ভিসা দেওয়া হয়ে থাকে। দক্ষিণ আফ্রিকার অভিবাসন নিরাপত্তা এজেন্সির অনাপত্তিপত্র না পাওয়ায় এমিরেটস বিমান তাকে নিতে অস্বীকৃতি জানিয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্রে জানা গেছে, সোমবার পর্যন্ত বৈধ কাগজপত্র হাতে পাননি রুবেল। তাই যথাসময়ে রুবেলের সেখানে পৌঁছানো নিয়ে শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা। বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী গণমাধ্যমকে জানিয়েছেন, দ্রুত সেই কাগজপত্র হয়তো পাওয়া সম্ভব হচ্ছে না। আমি ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী হারুন লরগাততে বিষয়টি জানিয়েছি। তিনি আমাকে নিশ্চিত করেছেন বিষয়টি তিনি দেখবেন।

নতুন আইন নিয়ে বিসিবির নির্বাহী কর্মকর্তা জানান, বর্তমানে কিছু দেশে ভ্রমণ করতে গেলে নিরাপত্তা ছাড়পত্র লাগে। আর সেটা সেসব দেশই দিয়ে থাকে। এটা নতুন আইন। মনে হচ্ছে রুবেল সেই ঝামেলাতেই পড়েছেন।

বিসিবি সূত্রে আরও জানা গেছে, রুবেলের নাম নিয়েই যত ঝামেলা! দক্ষিণ আফ্রিকায় একই নামের ব্যক্তিকে কালো তালিকাভুক্ত করে রেখেছে তাদের ইমিগ্রেশন কর্তৃপক্ষ। হয়তো সেই নাম নিয়েই বিপদে পড়েছেন রুবেল!

সফরে বাংলাদেশ দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে।
তথ্যসূত্র ক্রিকবাজ।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি