ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করছেন এসএমই উদ্যোক্তারা : স্পিকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২১, ১২ ডিসেম্বর ২০১৭

দেশের অর্থনীতিতে ক্ষুদ্র মাঝারি শিল্প উদ্যোক্তাদের (এসএমই) অবদান অপরিসীম বলে মন্তব্য করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীতিনি বলেন, দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করছেন এসএমই উদ্যোক্তারাতৃণমূল পর্যায়ে তাদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে পারলে অর্থনৈতিকভাবে দেশ আরো এগিয়ে যাবে

মঙ্গলবার রাজধানীর ব্রাক সেন্টারে বেটার স্টোরিজ আয়োজিত স্টার্ট আপ কাপ-২০১৭ এর সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিরীন শারমিন বলেন, দেশে এসএমই উদ্যোক্তারা নিজে স্বাবলম্বী হচ্ছেন, অন্যদের কর্মসংস্থানের ব্যবস্থা করছেন। পাশাপাশি দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করতে তাদের বড় ভূমিকা রয়েছে। তিনি বলেন, দেশের দারিদ্র বিমোচনে ভূমিকা রাখছেন। সম্বনিত উদ্যোগ, প্রশিক্ষণ আর আর্থিক প্রণোদনার মাধ্যমে তাদের এ অবদানকে বহুগুণে বৃদ্ধি করা সম্ভব। শত প্রতিকূলতার মাঝেও উদ্যোক্তারা কাজ করছেন, গ্রাহকের কাছে তাদের উৎপাদিত পণ্য পৌঁছে দিচ্ছেন। এসব উদ্যোক্তার সঙ্গে মূলত কাজ করছেন গ্রামীণ নারীরা।

স্পিকার বলেন, কেন্দ্রীয় ব্যাংক থেকে এসএমই খাতে ১০ লাখ টাকা পর্যন্ত সুদমুক্ত ঋণ দেয়া হচ্ছে। নারীদের একসেস টু মার্কেট নিশ্চিতকরণে সরকার ‘জয়ীতা’ কর্মসূচি বাস্তবায়নে সহায়তা দিচ্ছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন নেদারল্যান্ডের ডেপুটি হেড অব মিশন জেরোয়েন স্টিগ, আভিস্কারের প্রোগ্রাম ম্যানেজার হিনা খুশালিনি, বেটার স্টোরিজের প্রকল্প পরিচালক অ্যালেন সেলিমা হোসেন, ব্যবস্থাপনা পরিচালক মিনহাজ আনোয়ার।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি