ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ধারাবাহিকতার ওপর জোর দিতে চান ওয়ালশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫১, ২৩ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:৫৪, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

আসন্ন শ্রীলঙ্কা ত্রিদেশীয় সিরিজের আগে বোলারদের নিয়ে বিশেষ অনুশীলনে নেমেছেন কোর্টনি ওয়ালশ। দক্ষিণ আফ্রিকা সফরের পর দেশের মাটিতেও ব্যর্থ বাংলাদেশের পেসাররা। তাই বাংলাদেশের পেস বোলিং কোচ শিষ্যদের স্কিল নিয়ে নিবিড় কাজ শুরু করেছেন।

মার্চের শুরুতে শ্রীলঙ্কায় আছে ভারত ও শ্রীলঙ্কার সঙ্গে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট। সেই টুর্নামেন্টের আগে রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফ উদ্দিনদের সেরা ছন্দে ফেরাতে উন্মুখ ওয়ালশ।

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্যাম্পের প্রথম দিনের অনুশীলন শেষে ওয়ালশ জানান, ক্যাম্পে পেস বোলিংয়ের মৌলিক ব্যাপারগুলো নিয়ে শিষ্যদের সঙ্গে কাজ করবেন তিনি।

আমরা ধারাবাহিকতার ওপর মনোযোগ দেব। যতটা চেয়েছিলাম শেষের দিকে ততটা ধারাবাহিক বোলিং আমরা করতে পারিনি। ওরা যদি ধারাবাহিক হতে পারে তাহলে ১০ বারের মধ্যে আটবারই তা ওদের পক্ষে কাজ করবে।

স্কিলের পাশপাশি মাঠে পরিকল্পনা বাস্তবায়ন, বোলারদের মানসিক দিক নিয়েও কাজ করবেন পেস বোলিং কোচ।

আসন্ন সিরিজে নিজেদের ভূমিকাটা ওদের বুঝতে হবে। এই ক্যাম্প থেকে ওরা শিখবে পেস বোলিংয়ের জন্য কতটা কঠোর পরিশ্রম দরকার হয়। আমরা এটাকে যতটা সম্ভব সরল রাখার চেষ্টা করছি।

আমরা ক্যাম্পে বোলারদের মানসিক দিক নিয়ে কাজ করব। ওরা খেলে এমন সব কন্ডিশনে কি করতে হবে তা যতটা সম্ভব এই ক্যাম্পে শেখার সুযোগ ওদের সামনে। পেসারদের সামনে। মাঠে ওদের যে কোনো কিছুর জন্য তৈরি থাকতে হবে।

দক্ষিণ আফ্রিকা আর দেশের মাটিতে ব্যর্থতার কারণ খুঁজে পেয়েছেন ওয়ালশ। ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই পেসার মনে করেন, বোলাররা নিজেদের ওপর আস্থা রাখতে আর ব্যাপারগুলো সরল রাখতে পারেননি।

ওরা অনেক কিছুর চেষ্টা করেছে। ওদের জানতে হবে একটা পরিস্থিতিতে সেরা কাজটা কি আর তা কি করে বাস্তবায়ন করা যায়।

মাহমুদুল হাসান, কাজী অনিক, রবিউল হক, আলী হোসেনের মতো তরুণরা আছেন নয় দিনের বিশেষ অনুশীলন ক্যাম্পে। শুরুতে তাদের শক্তি-দুর্বলতা বুঝে নিচ্ছেন ওয়ালশ।

ওদের কাউকে কাউকে প্রথমবারের মতো ভালো করে দেখছি। পরের কয়েক দিনে সবাইকে নিয়ে সুনির্দিষ্ট কাজ করা হবে। ওদের প্রতিটি বিভাগে উন্নতি করতে হবে। কোনো বিভাগে দুর্বলতা থাকলে সেই বিভাগ নিয়ে আমরা কাজ করব। আর যে বিভাগ ওদের শক্তি সেটাকে আরও শক্তিশালী করে তুলব।

এসি/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি