ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পেছনে পড়েও ভারতকে হারালো যুবারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৫, ১৮ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১১:৫৬, ১৯ সেপ্টেম্বর ২০১৭

কেউ কল্পনাও করতে পারেনি তিন গোলে পিছিয়ে থাকার পরও ম্যাচ নিজের করে নিতে পারবেন বাংলাদেশের যুবারা। কিন্তু সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচের দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে নাটকীয় জয় তুলে নিয়েছে লাল-সবুজের বাংলাদেশ দল।

সোমবার থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচটি ৪-৩ গোলে জিতে এগিয়ে থাকল মাহবুব হোসেন রক্সির দল।

প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় যুবারা। জাফর ইকবাল করেন জোড়া গোল। অন্য দুটি গোল মোহাম্মদ সুফিল ও রহমত মিয়ার।

আগামী বুধবার মালদ্বীপের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আর নেপালের বিপক্ষে খেলবে ২৫ সেপ্টেম্বর। তার দুদিন পর স্বাগতিক ভুটানের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ খেলবে মাহবুব হোসেন রক্সির দল।

প্রথমার্ধে তিন গোল হজম করে দ্বিতীয়ার্ধে ফিরেই জ্বলে ওঠে লাল-সবুজ জার্সির যুবারা। প্রথমে গুণে গুণে তিন গোল শোধ করে। কিন্তু তাতেও শেষ হয়নি প্রত্যাবর্তনের এই রূপকথা। ম্যাচের যোগ করা সময়ে কর্নার থেকে হেড করে ছিনিয়ে নেয় জয়সূচক গোল।

বিরতিতে বাংলাদেশ কোচ মাহবুব হোসেন রক্সির প্রেরণা হয়তো পাল্টে দেওয়ার মন্ত্রণা দেয় খেলোয়াড়দের।  দ্বিতীয়ার্ধে বিজয়ের পণ নিয়েই যেন মাঠে প্রবেশ করেন জাফর ইকবাল, রহমত মিয়ারা। দগদগে ক্ষতের উপরে যেভাবে প্রলেপ দেওয়া হয়, সেভাবে একের পর এক গোল শোধ করে তিন গোলের ক্ষতে প্রলেপ দিল তারা। সবশেষে শেষ বাঁশি বাজার আগে জাফর ইকবালের হেডে কাঙ্ক্ষিত জয়সূচক গোল। অনূর্ধ্ব-১৮ সাফ ফুটবলের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৪-৩ গোলে বাংলাদেশের অবিস্মরণীয় জয়।

রক্ষণভাগের ভুলে লালপুজার গোলে ১৯ মিনিটেই পিছিয়ে পরে বাংলাদেশ। ১২ মিনিট পরেই ভারতীয়দের আবার পেনাল্টি উপহার দেন বাংলাদেশ অধিনায়ক টুটুল হোসেন বাদশা। স্পটকিক থেকে ব্যবধান দ্বিগুণ করেছে ভারতীয়রা। আর বিরতিতে যাওয়ার ঠিক আগমুহূর্তে ফ্রি কিক থেকে দর্শনীয় গোলে ৩-০। মনে হচ্ছিল, বাংলাদেশের গলায় আজ গোলের মালা পরিয়ে দেবে ভারত।

কিন্তু রোমান্স তো তখনো বাকি। দ্বিতীয়ার্ধে ফিরেই জ্বলে ওঠে বাংলাদেশের যুবারা। লিখেছে প্রত্যাবর্তনের রূপকথা।

বাংলাদেশের এই রূপকথার নায়ক জাফর ইকবাল। নিজে জোড়া গোল করেছে, করিয়েছে আরও একটি। ৫৫ মিনিটে কর্নার থেকে হেডে গোল করে গোলের খাতা খুলে ৩-১ করে জাফর। ৯১ মিনিটে জয়সূচক গোলটিও এসেছে তার হেড থেকে। মাঝের দুটি গোল রহমত মিয়া ও সুফিলের।

ডব্লিউএন

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি