ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পোশাক শ্রমিকদের ছুটি শুরু ২৮ আগস্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫২, ২০ আগস্ট ২০১৭

আগামী ২৮ আগস্ট থেকে পর্যায়ক্রমে পোশাক শ্রমিকদের ছুটি শুরু হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালতিনি বলেন, এই ছুটি শুরু হওয়ার আগেই শ্রমিকদের উৎসব ভাতা (বোনাস) পরিশোধ করা হবে।

রোববার সচিবালয়ে আসন্ন ঈদুল আজহার সময় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

জিলহজ মাসের চাঁদ দেখা সাপেক্ষে বাংলাদেশে আগামী ২ সেপ্টেম্বর মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা পালিত হবে।

সভার সিদ্ধান্ত তুলে ধরে মন্ত্রী আরও বলেন, যানজট নিরসনে পর্যায়ক্রমে পোশাক শ্রমিকদের ২৮ তারিখ থেকে ছুটি দেয়া হবে। এর আগে বোনাস দেয়া হবে শ্রমিকদের। তবে বেতন ও অন্যান্য পাওনাদি শ্রমিকদের সঙ্গে কথা বলে পরিশোধ করে দেবেন মালিকরা।

তিনি বলেন, ঈদের আগে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে যানবাহন, বাস, ট্রেন ও লঞ্চ স্টেশনে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। শিল্পাঞ্চলে ঈদের সময় ফায়ার সার্ভিস সব সময় প্রস্তুত থাকবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সুনির্দিষ্ট তথ্য ছাড়া পশুবাহী কোনো ট্রাক থামানো হবে না। পাশাপাশি চাঁদাবাজি, ছিনতাইকারী, অজ্ঞান ও মলমপার্টির সদস্যদের গ্রেফতারের জন্য বিশেষ অভিযান চলছে।

সভায় জননিরাপত্তা বিভাগের সচিব কামাল উদ্দিন আহমেদ, পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন, এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দীনসহ কোস্টগার্ড, গোয়েন্দা সংস্থা, বিজিএমইএসহ অন্যান্য সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

আর/টিকে

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি