ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ফাইনালে কে হবে বাংলাদেশের প্রতিপক্ষ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৫, ২৪ জানুয়ারি ২০১৮

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল খেলা ইতোমধ্যে নিশ্চিত করেছে বাংলাদেশের টাইগাররা। কারণ ব্যাটে-বলে সব দিক থেকেই সেরা অবস্থানে আছে স্বাগতিকরা।

প্রথম দুই ম্যাচ জিতেই ত্রিদেশীয় সিরিজের ফাইনাল খেলা নিশ্চিত হয়ে যাওয়ায় গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচ অনেকটা নিয়ম রক্ষার হয়ে যায় লাল-সবুজের দলের জন্য।

জিম্বাবুয়ের গ্রুপ পর্বের সব ম্যাচ শেষ হলেও শ্রীলঙ্কার একটি খেলা বাকি আছে। বাংলাদেশের সঙ্গে খেলায় শ্রীলঙ্কা যদি হেরে যায় তাহলে ফাইনালে কে হবে মাশরাফি বহিনীর প্রতিপক্ষ তা নিয়ে সমীকরণ মেলাতে হবে এখন।

টাইগারদের বিপক্ষে পরের ম্যাচে শ্রীলঙ্কা জয় পেলে তারা সরাসরি ফাইনাল খেলতে পারবে। আর সে ম্যাচে বাংলাদেশ জয় পেলেও শ্রীলঙ্কার জন্য ফাইনালে খেলার আশা একেবারেই শেষ হয়ে যাবে না। ওইদিন যদি শ্রীলঙ্কা বাংলাদেশের কাছে পরাজিত হয় তবে রান রেট হিসাব করে জিম্বাবুয়ে এবং শ্রীলঙ্কার মধ্যে যারা এগিয়ে থাকবে তারেই হবে ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ। অবশ্য শ্রীলঙ্কার রানরেট খুব একটা ভালো নয়।

আগামীকাল বৃহস্পতিবার বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ রয়েছে। সে ম্যাচে মাঠে না থেকেও ফাইনালে যাওয়ার লড়াইটা ঠিকই চালাতে হবে জিম্বাবুয়েকে। আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

বাংলাদেশ মোট ৩ ম্যাচ খেলে পয়েন্ট সংগ্রহ করেছে ১৫। এবং নেট রান রেট রয়েছে ২ দশমিক ৪৮৯। জিম্বাবুয়ে মোট ৪ ম্যাচ খেলে ৪ পয়েন্ট সংগ্রহ করেছে। তাদের নেট রান রেট মাইনাস এক দশমিক শূন্য ৮৭। এবং শ্রীলঙ্কা মোট ৩ ম্যাচ খেলে ৩ পয়েন্ট সংগ্রহ করেছে। তাদের নেট রান রেট মাইনাস শূন্য দশমিক ৯৮৯।  

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি