ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

বিএসটিআইতে জাতীয় শোক দিবস পালিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১১, ১৫ আগস্ট ২০১৭ | আপডেট: ১৬:১৮, ১৬ আগস্ট ২০১৭

গভীর শোক, যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে বাংলাদেশে স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)-এর উদ্যোগে জাতীয় শোক দিবস এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার রাজধানীর তেজগাঁওস্থ বিএসটিআই’র প্রধান কার্যালয়ে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির মাধ্যমে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করেন বিএসটিআই’র মহাপরিচালক সাইফুল হাসিব।

আলোচনা সভায় বিএসটিআই মহাপরিচালক বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ আজ স্বাধীন হতো না। বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তি সংগ্রাম আমাদের ইতিহাসকে সমৃদ্ধ করেছে। তাই ইতিহাস তাঁর কাছে ঋণী। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর অকুতোভয় নেতৃত্বে অনেক রক্তের বিনিময়ে বাঙালি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেয়েছে। কিন্তু দুঃখের বিষয় ৭৫’এর ১৫ আগস্ট একদল বিপথগামী সেনাসদস্যের হাতে তিনি শহীদ হন। তিনি বঙ্গবন্ধুসহ ঐ দিনের অন্যান্য শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন।

এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে বিএসটিআইতে কোরআন খতম, বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় বিএসটিআই’র পরিচালক (প্রশাসন) খলিলুর রহমান, পরিচালক (মান) আ,ন,ম, আসাদুজ্জামান, পরিচালক (মেট্রোলজি) আনোয়ার হোসেন মোল্লা, পরিচালক (সিএম) প্রকৌঃ এসএম ইসহাক আলী, পরিচালক (পদার্থ) বেগম শামীম আরা, পরিচালক (রসায়ন) পঙ্কজ কুমার কুন্ডুসহ প্রতিষ্ঠানের সকলস্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি