ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

যাদবের হ্যাটট্রিকে জয় ভারতের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৬, ২২ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৯:৩৮, ২২ সেপ্টেম্বর ২০১৭

অস্ট্রেলিয়াকে ৫০ রানে হারিয়ে ২-০’তে এগিয়ে গেল ভারত। ২৫৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ২০২ রানে অলআউট হয়ে যায় সফরকারীরা।

ভারতের এই জয়ে ব্যাট হাতে যেমন বড় অবদান রাখলেন অধিনায়ক বিরাট কোহলি (৯২) ও অজিঙ্কা রাহানে (৫৫)। তেমনই বল হাতে অবদান রাখলেন কুলদীপ যাদব। হ্যাটট্রিক করেছেন তিনি। 

কলকাতার ইডেন গার্ডেনে বৃহস্পতিবার টসে জিতে প্রথমে ব্যাট করে ২৫২ রানে অলআউট হয়ে যায় ভারত। অধিনায়ক বিরাট কোহলি সর্বোচ্চ ৯২ রান করেন। অজিঙ্কা রাহানে ওপেন করতে নেমে ৫৫ রান করেন। এছাড়া আর কেউ বড় স্কোর করতে পারেননি। কোহলি ফিরে যাওয়ার পর শেষদিকে দ্রুত উইকেট হারায় ভারত।

ভারতের ইনিংসের শেষদিকে বৃষ্টি নামে। ফলে কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। তবে এর জন্য অস্ট্রেলিয়ার ইনিংসের ওভার সংখ্যা কমেনি।

 ২৫৩ রানের লক্ষে ব্যাট করতে নেমে শুরুতে ভুবনেশ্বর কুমার জোড়া উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে ধাক্কা দিলেও, স্টিভ স্মিথ (৫৯) ও ট্রেভিস হেড (৩৯) যতক্ষণ ক্রিজে ছিলেন, ততক্ষণ অবশ্য স্বস্তিতে ছিল না ভারত।

যুজবেন্দ্র চাহাল হেড ও গ্লেন ম্যাক্সওয়েলকে ফিরিয়ে দেওয়ার পরেও লড়াই চালাচ্ছিলেন স্মিথ। এরপর কুলদীপের হ্যাটট্রিকে ভারতের জয় নিশ্চিত হয়ে যায়।

শেষপর্যন্ত লড়াই চালান মার্কাস স্টোইনিস (অপরাজিত ৬২)। তবে তাতে ভারতের জয় আটকায়নি। ভুবনেশ্বর ও কুলদীপ তিনটি করে এবং চাহাল ও হার্দিক দুটি করে উইকেট নেন।

জয়ের নায়ক যাদবের পরিচয় দিতে গেলে হ্যাটট্রিক শব্দটি সবার আগে চলে আসে। প্রথম ভারতীয় বোলার হিসেবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে হ্যাটট্রিক করেছিলেন। এবার তৃতীয় ভারতীয় হিসেবে জাতীয় দলের হয়ে হ্যাটট্রিক করলেন। তিনি এদিন ১০ ওভার হাত ঘুরিয়ে ৫৪ রান খরচায় নিয়েছেন ৩ উইকেট। ১৯৮৭ সালে প্রথম ভারতীয় হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে হ্যাটট্রিক করেছিলেন চেতন শর্মা। চার বছর বাদে করেছিলেন কপিল দেব।

//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি