ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

র‌্যাঙ্কিয়ের চূড়ায় ডি ভিলিয়ার্স-হাসান আলী-হাফিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৩, ২০ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৬:২৪, ২০ অক্টোবর ২০১৭

আবারো আইসিসি ওয়ানডে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করলেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। এ নিয়ে ১৪ বার র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলেন এ প্রোটিয়া। আর প্রথমবারের মতো বোলারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ‍উঠলেন পাকিস্তানি পেসার হাসান আলী।

এদিকে বাংলাদেশের সাকিব আল হাসানকে হটিয়ে ওয়ানডেতে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করেছেন আরেক পাকিস্তানী মোহাম্মদ হাফিজ।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে ডি ভিলিয়ার্সের ১০৪ বলে ১৭৬ রানের ইনিংসটিই তাকে আবার শীর্ষস্থান দখল করতে সাহায্য করেছে। ভারতীয় দলপতি ভিরাট কোহলি আছেন দুই-এ এবং অজি ওপেনার ডেভিড ওয়ার্নার রয়েছেন তৃতীয় অবস্থানে। শ্রীলঙ্কার বিপক্ষে টানা দুটি সেঞ্চুরি করা পাকিস্তানের বাবর আজমের অবস্থান চারে।

২০১৭ সালের সর্বোচ্চ উইকেট শিকারি ও আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা খেলোয়াড় হাসান আলী প্রথমবারের মতো বোলারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলেন। আবুধাবিতে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় একদিনের ম্যাচে ৫ উইকেট নেওয়ার পাশাপাশি কিংবদন্তী ওয়াকার ‍ইউনিসকে পেছনে ফেলে পাকিস্তানের পক্ষে দ্রততম ৫০উইকেট নিয়েছেন এই ডানহাতি পেসার।

আর সাকিব আল হাসানকে হটিয়ে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ফিরে পেয়েছেন ৩৬০ পয়েন্টধারী মোহাম্মদ হাফিজ। ৩৪৫ পয়েন্ট নিয়ে সাকিবের অবস্থান দ্বিতীয় স্থানে।

এদিকে প্রথম ম্যাচে শতক ও দ্বিতীয় ম্যাচে অর্ধশতকের কল্যাণে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে ৫ ধাপ এগিয়েছেন মুশফিকুর রহিম। ৬৬৭ পয়েন্ট নিয়ে তিনি এখন ১৮ নম্বর অবস্থানে। আর বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে ভাল অবস্থানে রয়েছেন তামিম ইকবাল। ৬৮০ পয়েন্ট নিয়ে তামিম রয়েছেন ১৬তম স্থানে।

সূত্র: ক্রিকইনফো

এমআর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি