ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে গ্রুপ সেরা বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২২, ২২ আগস্ট ২০১৭ | আপডেট: ১৭:৪৫, ২৩ আগস্ট ২০১৭

ভুটানকে ৩-০ গোলে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপের গ্রুপ সেরা হয়েছে বাংলাদেশ। ম্যাচে ফের আলো ছড়ালেন ফয়সাল আহমেদ ফাহিম। গোলের খাতায় নাম ওঠালেন আরেক ফরোয়ার্ড মেরাজ মোল্লাও।

নেপালের এএনএফএ কমপ্লেক্সে মঙ্গলবার দুই দলের ম্যাচটি ছিল গ্রুপ সেরা হওয়ার লড়াই। ভুটান ও বাংলাদেশের সেমি-ফাইনালে ওঠা নিশ্চিত হয়েছিল আগেই। দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের সেরা হয়েছে বাংলাদেশ। ৩ পয়েন্ট নিয়ে রানার্সআপ ভুটান।

ম্যাচের শুরু থেকে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকা বাংলাদেশ ২৫তম মিনিটে ফয়সালের গোলে এগিয়ে যায়। একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা এই ফরোয়ার্ডের বাঁ পায়ের জোরালো শট দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়। দুই ম্যাচে ফয়সালের গোল হলো ৪টি।

প্রথমার্ধের যোগ করা সময়ে ক্রসবার পথ আগলে দাঁড়ালে ব্যবধান বাড়িয়ে নিতে পারেনি বাংলাদেশ। তবে দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ হয়। ৫২তম মিনিটে ডান দিক দিয়ে আক্রমণ শানানো মিনহাজুল করিম স্বাধীনের ক্রসে মেরাজের হেড ঠিকানা খুঁজে পায়।

৮১তম মিনিটে ভুটানের ম্যাচে ফেরার আশা শেষ করে দেয় বাংলাদেশ। বা দিক থেকে সতীর্থের বাড়ানো বলে মেরাজের নিখুঁত প্লেসিং শট গোলরক্ষককে পরাস্ত করে। জোড়া গোলের উদযাপন এই ফরোয়ার্ড করেন রিয়াল মাদ্রিদের তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো করে।

এর আগে ফয়সালের হ্যাটট্রিকে শ্রীলঙ্কাকে ৪-০ গোলে হারিয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরু করে বাংলাদেশ। গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ভুটান শ্রীলঙ্কাকে ৬-০ ব্যবধানে হারায়। ভুটানের জয়ে বাংলাদেশেরও সেরা চারে ওঠা নিশ্চিত হয়।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি