ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

স্পেনের ছয় গোলে উড়ে গেলো আর্জেন্টিনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪১, ২৮ মার্চ ২০১৮ | আপডেট: ১৮:৩০, ২৮ মার্চ ২০১৮

ইনজুরির কারণে টানা দ্বিতীয় ম্যাচেও ছিলেন না লিওনেল মেসি। বার্সেলোনার ফরোয়ার্ডকে ছাড়া আগের ম্যাচে ইতালিকে ২-০ গোলে হারালেও স্প্যানিশদের কাছে নাস্তানাবুদ সাম্পাওলির দল।

মঙ্গলবার ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে আর্জেন্টিনাকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে হুলেন লোপেতেগির শিষ্যরা।

দীর্ঘ ৮ বছর পর স্পেনের মুখোমুখি আর্জেন্টিনা। লিওনেল মেসি, আনহেল দি মারিয়া ও সের্হি আগুয়েরোকে ছাড়া খেলতে নামা আর্জেন্টিনা দাঁড়াতেই পারেনি স্পেনের সামনে। হ্যাটট্রিক করেন ইসকো। একটি করে গোল করেন দিয়েগো কস্তা, থিয়াগো আলকানতারা ও ইয়াগো আসপাস। তবে একটি গোল শোধ করেন নিকোলাস ওটামেন্ডি। ফলে বিশ্বকাপ দল ঘোষণার আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে বড় জয় পেয়েছে স্প্যানিশরা।

ম্যাচের শুরু থেকেই বল দখলে নিয়ে খেলতে থাকে স্পেন। অষ্টম মিনিটে এগিয়ে যেতে পারত আর্জেন্টিনা। বা পাশ থেকে মেজার ক্রসে গোলকিপারকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন আর্জেন্টাইন স্ট্রাইকার হিগুয়াইন। অথচ ক্লাব লেভেলে তিনি এমন গোল হরহামেশাই করে থাকেন।

তবে ১২তম মিনিটেই গোলের খাতা খোলে স্পেন। আসেনসিওর বুদ্ধিদীপ্ত ক্রসে গোল করে দলকে এগিয়ে দেন ডিয়েগো কস্তা। জিওভানি লো সেলসো নিজেদের ডি-বক্সের একটু সামনে বল হারান। আন্দ্রেস ইনিয়েস্তার পায়ে লেগে বল পেয়ে যান মার্কো আসেনসিও। রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের ডিফেন্স চেরা পাসে ছুটে গিয়ে বাকিটা সারেন দিয়েগো কস্তা।

ম্যাচের ২৭তম মিনিটে আবারও স্পেনের গোল। এবার আসেনসিও গোল করান ইস্কোকে দিয়ে। ২ গোল খেয়ে যেন হুঁশ ফেরে আর্জেন্টিনার। ম্যাচের ৩৯তম মিনিটে ব্যবধান কমান ওটামেন্ডি। কর্নার থেকে লাফিয়ে দারুণ হেডে দাভিদ দে হেয়াকে পরাস্ত করেন ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড। ফলে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্পেন।

বিরতি থেকেও ফিরে চলে স্পেনের আধিপত্য। ম্যাচের ৪৭তম মিনিটা কস্তার বদলে ইয়াগো আসপাস মাঠে নামলে আরও ক্ষিপ্র হয়ে ওঠে স্প্যানিশরা। আসপাসের পাস থেকে বল পেয়ে ৫২তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন ইসকো। এই গোলের রেশ কাটতে না কাটতে আবারও গোল করে বসে স্পেন। এবার গোলের খাতায় নাম লেখান বায়ার্ন মিউনিখের তারকা থিয়াগো।

ম্যাচের ৫৫তম মিনিটে ব্যবধান ৪-১ করে ফেলেন থিয়াগো। আর্জেন্টিনার ডি-বক্সে অতিথিদের তালগোল পাকানোর সুযোগ নিয়ে বল জালে পাঠান এই ফরোয়ার্ড। ৪ গোলে খেয় অনেকটাই ম্যাচ থেকে ছিঁটকে যায় সাম্পাওলির দল।

ম্যাচের ৭৩তম মিনিটে ডে গিয়ার দূরপাল্লার শট রুখে দিতে ব্যর্থ হন আর্জেন্টিনার ডিফেন্ডাররা। সেই সুযোগে দলের হয়ে পঞ্চম গোলটি করেন ইয়াগো আসপাস। এর ঠিক এক মিনিট পরেই নিজের হ্যাটট্রিক পূরণ করেন ইস্কো। এবারও তার গোলে সহায়তা করেন ইয়াগো আসপাস। ম্যাচের বাকিটা সময় আর কোন গোল না হলে স্পেনের কাছে ১-৬ গোলের লজ্জাজনক পরাজয় বরণ করে মাঠ ছাড়ে আলবিসেলেস্তারা।

এখনও নিজের স্কোয়াড তৈরি করতে পারেননি হোর্হে সাম্পাওলি। বিশ্বকাপের আগে স্কোয়াড ঠিক করে একটা দল তৈরি করতে কতটা চ্যালেঞ্জ তার সামনে অপেক্ষা করছে স্পেন ম্যাচ দিয়ে যেন বুঝতে পারলেন আর্জেন্টিনার কোচ।

এমন হারের লজ্জার পর হোর্হে সাম্পাওলির একটাই আশা, জুনে মেসি ফিরবেন এবং ফেরাবেন দলের আত্মবিশ্বাস।

সূত্র: গোল ডট কম

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি