ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

২০ রমযা‌নের ম‌ধ্যে বেতন দাবি পোশাক শ্রমিকদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৯, ২৬ মে ২০১৮

২০ রমজানের মধ্যে বেতন ভাতার পাশাপাশি বোনাস দেওয়ার দাবি জানিয়েছে তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ঐক্য পরিষদ আয়োজিত এ মানববন্ধনে সভাপতিত্ব করেন পরিষদের সমন্বয়ক ও জাতীয় গার্মেন্টস শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি মাহাতাব উদ্দিন সহিদ। এসময়  বাংলাদেশেষ পোশাক শিল্প শ্রমিক ফেডারোঅশনের সভাপতি মো.  তৌহিদুর রহমান, বাংলাদেশ বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি সালাউদ্দিন স্বপন, জাতীয় গার্মেন্টস  শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি এম দেলোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে পরিষদের নেতারা ব‌লে‌ন, ঈদ বোনাস এখন আর দয়া বা প্রথা নয়, আইনগত অধিকার। তাই ২০ রমজানের মধ্যে প্রত্যেক শ্রমিককে ঈদ বোনাস ও বকেয়া বেতন ভাতা পরিশোধ করতে হবে।

এ সময় পরিষদের সভাপতি বলেন, অনেক গার্মেন্টস মালিকই শ্রমিকদের ঈদ বোনাস দেয় না অথবা দিলেও তা হয় ইচ্ছামাফিক। তাই ২০ রমজানের মধ্যে সব গার্মেন্টস শ্রমিকদের ঈদ বোনাস এবং বেতন ভাতা পরিশোধ করতে হবে।

তিনি আরও বলেন,  প্রতিবছরই কিছু কিছু মালিক ঈদের আগে শ্রমিকদের বোনাস এবং বেতন ভাতা নিয়ে টালবাহানা এবং ছলচাতুরির আশ্রয় নেন। যার ফলে এসব কারখানার শ্রমিকদের অমানবিক অবস্থার মুখোমুখি হতে হয়। ফলে তারা পরিবার পরিজন নিয়ে ঈদের আনন্দ থেকে বঞ্চিত হন।

আরকে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি