ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

৩ শতাধিক রানের টার্গেট দাড় করানো গেলে ফলাফল ভিন্ন হতো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৫, ১৬ জুন ২০১৭ | আপডেট: ১৯:৪১, ১৬ জুন ২০১৭

চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে ভারতের বিপক্ষে তিনশতাধিক রানের টার্গেট দাড় করানো গেলে ফলাফল ভিন্ন হতো বলে মনে করেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। আর বোলিংটাও প্রত্যাশামাফিক না হওয়ায় বড় পরাজয় হয়েছে বলে মনে করছেন সাবেক এই মারকুটে ক্রিকেটার। তবে, চ্যাম্পিয়ন্স ট্রফির অভিজ্ঞতা ভবিষ্যতে আরো এগিয়ে নিতে সহায়তা করবে বলে জানালেন আশরাফুল।

প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স ট্রফির মত বড় আসরের সেমিফাইনালে উঠলেও ফাইনালে যাওয়ার স্বপ্ন অপূর্ন রয়ে গেল বাংলাদেশের। টুর্নামেন্টের দ্বিতীয় সেমিতে ভারতের কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরে প্রতিযোগীতা থেকে বিদায় নেয় মাশরাফির দল। মিডল অর্ডারে আরো কিছু রান যোগ করার পাশাপাশি টেল এন্ডাররা জ্বলে উঠলে মানসিকভাবে বাংলাদেশ এগিয়ে থাকতো বলে মনে করছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। আর ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনের ওপর বাংলাদেশী পেইসাররা কোন চাপ সৃষ্টি করতে পারেননি বলেও মনে করছেন তিনি।

এই আসরের শেষ চারে যাওয়াকে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম বড় অর্জন মনে করে আশরাফুল বলেন, যে কোন দলের জন্য বাংলাদেশ এখন শক্ত প্রতিপক্ষ। আর পরবর্তী বিশ্বকাপের জন্য এখন থেকেই গঠনমূলক পরিকল্পনার পরামর্শ তাঁর।
ক্রিকেটের বিশ্ব মঞ্চে বাংলাদেশ সমীহ আদায় করেছে বলেও মত মোহাম্মদ আশরাফুলের।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি