ঢাকা, বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৪ ১৪২৬

Ekushey Television Ltd.

অগ্নিকাণ্ডে ৫ জন নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন 

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ২০:১৯ ২৮ জানুয়ারি ২০২০

মৌলভীবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের চিত্র

মৌলভীবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের চিত্র

মৌলভীবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘটনায় একই পরিবারের ৩ জনসহ ৫ জন নিহত হয়েছেন। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের এম সাইফুর রহমান সড়কের পিংকী সু ষ্টোরে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। এদিকে, ঘটনা তদন্তে গঠন করা হয়েছে ৭ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি। 

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুন লাগার সময় দোকানটির সাটার বন্ধ ছিল। মুহূর্তেই আগুন দোকান থেকে ছড়িয়ে পড়ে উপরের দু’তালার আধাপাকা ঘরে। দু’তালায় পরিবার নিয়ে বসবাস করতেন সুভাস রায়। এ সময় আগুনে পুড়ে মারা যান সুভাস রায় (৬০), তার মেয়ে প্রিয়া রায় (১৯) ও তার শ্যালকের স্ত্রী দিপা রায় (৩৫), দিপা রায়ের মেয়ে বৈশাখী রায় (২ বছর ৮ মাস) ও ভাইয়ের স্ত্রী দিপ্তি রায় (৪৫)। 

এ সময় আহত হন প্রণয় রায় ওরফে মনা নামের একজন। মনা রায়কে প্রথমে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান। পরে তাকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে স্থানাস্তরিত করা হয়। আর লাশগুলো উদ্ধার শেষে মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এদিকে, আগ্নকিাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৪টি ইউনিট প্রায় ২ ঘণ্টা কাজ চালিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনে। পরে তারা একে একে উদ্ধার করে ৫টি লাশ।  

মৌলভীবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উপ-পরিচালক মোঃ আব্দুল্লাহ হারুন পাশা জানান, ঘরের ভিতরে একটি গ্যাস রাইজার ছিলো। তাদের ধারণা, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে রাইজারে আগুন লাগে। তিনি জানান, দোতলায় এবং পেছনের বাসায় তারা থাকতেন। তাদের বের হওয়ার রাস্তা ছিলো দোকানের ভিতর দিয়ে। সামনের দিকে আগুন লাগায় তারা বের হতে পারেননি।

মৌলভীবাজার অতিরিক্ত জেলা প্রশাসক মল্লিকা দে জানান, এটি একটি মর্মান্তিক ঘটনা। তারা ঘটনাস্থলে আছেন। ক্ষতিগ্রস্থ পরিবারকে সহায়তা করা হবে বলেও তিনি জানান। একইসাথে অগ্নিকাণ্ডের বিষয়টি তদন্তও করা হবে।

মৌলভীবাজার সিআইডি ইন্সপেক্টর বিকাশ দাশ জানান, ঘটনার পর পরই পুলিশের সাথে সাথে সিআইডির পুরো টিম ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযানে যোগ দেন। তিনি জানান, প্রাথমিকভাবে তারা জানতে পেরেছেন শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। পরে গ্যাসের রাইজার বিস্ফোরিত হয়ে আগুন ছড়িয়ে পড়ে। তবে পরে তদন্ত সাপেক্ষে পুরো বিষয়টি জানা যাবে।

মৌলভীবাজার মডেল থানার ওসি তদন্ত পরিমল দেব জানান, ঘটনাস্থলে এসে আমরা মনা রায়কে উদ্ধার করি। পেছনের বিল্ডিংয়ে তাদের অন্যান্য লোকজনকে পেছন দিয়ে বের করে আনেন। পরে অগ্নিকাণ্ডে নিহত ৫ জনের মৃতদেহ উদ্ধার করেন।

মৌলভীবাজার লাইফ লাইন হাসপাতালে চিকিৎসাধীন প্রণয় রায় মনা জানান, তখন তিনি তাদের দোকানের কাঠের ২য় তলায় ঘুমিয়ে ছিলেন। তার বড় ভাইয়ের স্ত্রী আগুন আগুন বলে চিৎকার দিলে তিনি ঘুম থেকে ওঠেন। তিনি জানান, কারেন্টের বোর্ড থেকে আগুনের সূত্রপাত হয়।


 
এ ব্যাপারে মৌলভীবাজার জেলা প্রশাসক নাজিয়া শিরিন জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় এডিএম তানিয়া সুলতানাকে প্রধান করে ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

এদিকে, এ ঘটানায় মৌলভীবাজার জেলার দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো: শাহাব উদ্দিন এমপি এক শোক বার্তায় নিহতদের আত্মার শান্তি কামনা করে শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

মৌলভীবাজার পৌরসভার কাউন্সিলর স্বাগত কিশোর দাশ চৌধুরী জানান, সন্ধ্যায় মৌলভীবাজারের সৈয়ারপুর সার্বজনীন শ্মশানঘাটে তাদের দাহ্কার্য করার প্রস্তুতি নেয়া হচ্ছে।

এদিকে, সুভাষ রায়সহ তার পরিবার ও স্বজন মিলিয়ে ৫ জনের মুত্যুর ঘটনায় শোক প্রকাশ করে নিজেদের দোকানপাট বন্ধ রেখেছেন সাইফুর রহমান সড়কের ব্যবসায়ীরা।

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি