ঢাকা, রবিবার   ২০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

অসচ্ছল শিল্পীদের জন্য বরাদ্দকৃত অর্থ আত্মসাতের প্রতিবাদে সমাবেশ

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ০০:৩১ ৯ আগস্ট ২০২০ | আপডেট: ০০:৩৪ ৯ আগস্ট ২০২০

ঠাকুরগাঁও জেলার দুঃস্থ-অসচ্ছল শিল্পী ও সাংস্কৃতিক সংগঠনের জন্য সাংস্কৃতিক মন্ত্রণালয় কর্তৃক বরাদ্দকৃত অর্থ আত্মসাতের প্রতিবাদে এবং জেলার প্রকৃত দুঃস্থ-অসচ্ছল শিল্পী ও সাংস্কৃতিক সংগঠনের মাঝে বিতরণের দাবিতে শনিবার প্রতিবাদ সমাবেশ করেছে জেলা উদীচীসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

শনিবার জেলা শহরের চৌরাস্তা মোড়ে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এ প্রতিবাদ সমাবেশে উদীচী জেলা সংসদ, আদিবাসী সাংস্কৃতিক জোট, শাহী বাউল গোষ্ঠী ও নিক্কন সংগীত বিদ্যালয়ের শিল্পীসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের অসংখ্য নেতাকর্মী অংশগ্রহণ করেন। 

সমাবেশে উদীচী জেলা সংসদের সভাপতি সেতারা বেগমের সভাপতিত্বে বক্তব্য দেন, আদিবাসী সাংস্কৃতিক জোটের পক্ষে ডমিনী তিগ্যা, শাহী বাউল গোষ্ঠীর পক্ষে বাউল আব্দুল মজিদ, বয়াতী হানিছ মিয়া,  নিক্কন সংগীত বিদ্যালয়ের পক্ষে রাজন চন্দ্র, উদীচীর পক্ষে এমএস রাজু, অমল টিক্কু, সুচরিতা দেব প্রমূখ।

বক্তাগণ অভিযোগ করে বলেন, সারাদেশে সংস্কৃতি মন্ত্রণালয় থেকে সংস্কৃতিসেবীদের ভাতা দেওয়া হচ্ছে। গত ২০১৯-২০ ও ২০১৮-১৯ অর্থবছরসহ গত কয়েক বছর ধরে ঠাকুরগাঁওয়ে যেসব সাংস্কৃতিক শিল্পী ও সংগঠনের বিপরীতে লাখ লাখ টাকা বরাদ্দসহ বিতরণ করা হয়েছে তাদের মধ্যে দুইজন মৃত ও অসংখ্য ভুয়া শিল্পী এবং বেশ কয়েকটি ভুইফোর, নিস্কৃয় সংগঠনের নামে মোটা অংকের অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে এবং একটি চক্র তা আত্মসাতসহ কমিশন ভোগ করে আসছে।ভবিষ্যতে জেলার প্রকৃত দুঃস্থ-অসচ্ছল শিল্পী ও সাংস্কৃতিক সংগঠনের নামের বিপরীতে অর্থ বরাদ্দ প্রদানের দাবিসহ ৭ দফা দাবি জানান। উল্লেখ্য, একই দাবিতে জেলার উপজেলা পর্যায়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
কেআই/ 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি