ঢাকা, শনিবার   ১৭ আগস্ট ২০১৯, || ভাদ্র ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

অ্যাশেজে ব্রডের অন্যরকম সেঞ্চুরি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৬ ২ আগস্ট ২০১৯

চলমান অ্যাশেজে অন্যরকম এক সেঞ্চুরি করলেন স্টুয়ার্ট ব্রড। ১৯তম বোলার হিসেবে অ্যাশেজের ইতিহাসে শততম উইকেট নেয়ার মাইলফলক স্পর্শ করেন ডানহাতি এই ইংলিশ পেসার।

বার্মিংহ্যামে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন বল হাতে ৮৬ রানে ৫ উইকেট নেন ব্রড। এরমধ্যে তার শেষ উইকেটটি ছিল দিনের সেরা চমক অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথের। 

এদিন প্রত্যাবর্তনের টেস্টে ব্যাট হাতে সেঞ্চুরি করেন স্মিথও। তার উইকেটটি তুলে নিয়েই ১২৮তম টেস্টে ১৭ বারের মতো পাঁচ বা ততোধিক উইকেট নেয়ার রেকর্ড গড়েন ব্রড। ২৮ ম্যাচে ১০০ উইকেট পূর্ণ করেন তিনি। 

আর মাত্র ১০টি উইকেট পেলেই অ্যাশেজের ইতিহাসে উইকেট শিকারি বোলারদের তালিকায় ৯ নম্বরে চলে যাবেন ব্রড। তার থেকে মাত্র ৪টি উইকেট বেশি নিয়ে ১৩তম স্থানে আছেন স্বদেশি পেসার জেমস এন্ডারসন। যদিও ইনজুরি সমস্যা থাকায় এই টেস্ট খেলছেন না তিনি।

এদিকে অ্যাশেজের ইতিহাসে সবচেয়ে বেশি উইকেট শিকার করে যথারীতি শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন। ৩৬ ম্যাচের ৭২ ইনিংসে তার শিকার ১৯৫ উইকেট। দ্বিতীয়স্থানে আছেন অস্ট্রেলিয়ার পেসার গ্লেন ম্যাকগ্রাথ। ৩০ ম্যাচের ৬০ ইনিংসে ১৫৭ উইকেট শিকার করেন হাই আর্ম এ্যাকশনের এই অজি কিংবদন্তী পেসার।

এনএস/আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি